যবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মজিদ

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) চতুর্থ উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ। আগামী চার বছরের জন্য তাঁকে এ দায়িত্ব দেয়া হয়েছে। ভিসি পদ শূন্য হওয়ার এক মাস পর বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দেয়া হলো। 

আজ সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০০১–এর ১০(১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে নিয়োগ করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। 

প্রসঙ্গত, গত ২১ আগস্ট সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে মেইলের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগ করেন যবিপ্রবির তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। অধ্যাপক ড. আনোয়ার হোসেন ২০১৭ সালের ২০ মে যবিপ্রবিতে ভাইস চ্যান্সেলর পদে যোগদান করেন। চাকরির প্রথম মেয়াদে তাঁর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন