প্রতিদিনই বাসে হাফ ভাড়া দিতে পারবেন শিক্ষার্থীরা

বণিক বার্তা অনলাইন

সংগৃহীত

মেট্রো এলাকায় বিভিন্ন রুটে চলাচলকারী বাসে শিক্ষার্থীদের সপ্তাহের সাত দিন হাফ ভাড়া কার্যকরসহ তিনটি সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ সেপ্টেম্বর থেকে সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত বাসে ছাত্রদের হাফ ভাড়া সপ্তাহে পাঁচ দিনের স্থলে সাত দিন কার্যকর হবে। হাফ পাসের জন্য অবশ্যই শিক্ষার্থীকে ইউনিফর্ম পরিহিত অথবা শিক্ষার্থীর পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। এ সিদ্ধান্ত শুধু মেট্রো এলাকায় কার্যকর থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ঢাকা মেট্রো এলাকায় বিভিন্ন রুটে চলাচলকারী বাসে ছাত্রদের হাফ ভাড়া এবং সড়ক পরিবহন খাতে বিরাজমান বিভিন্ন সমস্যা নিয়ে গত ২১ আগস্ট ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা এবং নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ) প্রতিনিধিদের সঙ্গে সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। এত বাসে ছাত্রদের হাফ ভাড়া এবং পরিবহন-সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভায় নিরাপদ সড়ক আন্দোলনের নেতারা বলেন যে বিআরটিএ এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২১ সালের ১ ডিসেম্বর থেকে সপ্তাহে পাঁচ দিন (শুক্রবার-শনিবার ছাড়া) বাসে ছাত্রদের হাফ ভাড়া কার্যকর করে। যা এখনও বলবৎ আছে। সভায় নিরাপদ সড়ক আন্দোলনের (নিসআ) নেতারা বাসে ছাত্রদের সপ্তাহে পাঁচ দিনের স্থলে সাত দিন হাফ ভাড়া কার্যকর করার জন্য ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতাদের কাছে অনুরোধ জানান। তাদের আবেদন বিবেচনা করে সভায় কিছু সিদ্ধান্ত নেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন