উত্তরায় যৌথ অভিযানে কোটি টাকা ও বৈদেশিক মুদ্রাসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

ছবি— ডিএমপি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা ও সেনাবাহিনীর যৌথ অভিযানে রাজধানীর উত্তরা থেকে নগদ ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা এবং ২টি প্রাইভেটকারসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন— শাহজাদা খান সাজ্জাদ, মো. তৌজিদুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম।

গোপন তথ্য ছিল, উত্তরা ৭ নম্বর সেক্টরের ২৩ নম্বর রোডের একটি বাড়িতে বিপুল পরিমাণ অর্থ ও অস্ত্র মজুদ রয়েছে। সে তথ্যের ভিত্তিতে রোববার (২২ সেপ্টেম্বর) সেনাবাহিনী ও উত্তরা পশ্চিম থানার যৌথ টিম অভিযান পরিচালনা করে। অভিযানে বিপুল পরিমাণ টাকা, বৈদেশিক মুদ্রা ও গাড়িসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

অভিযানে গ্রেফতারকৃতদের কাছ থেকে নগদ ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা ও বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল ৬৫টি একশো ডলারের নোট, ৪১টি ১ হাজার থাই বাথের নোট, ২০টি পাঁচশ দিরহামের নোটসহ বিভিন্ন দেশের মুদ্রা। এ ছাড়া তিনটি বুলেটপ্রুফ জ্যাকেট উদ্ধার করা হয়, যেগুলোর সামনে ও পেছনে ইংরেজিতে ‘পুলিশ’ লেখা ছিল। অভিযানে দুটি প্রাইভেটকারও (ল্যান্ড ক্রুজার ও হ্যারিয়ার) জব্দ করা হয়।

উল্লেখ্য, বুলেটপ্রুফ জ্যাকেটগুলো ৫ আগস্টের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ব্যবহৃত হয়েছিল বলে জানা যায়। অভিযুক্তরা দাবি করেন, উদ্ধারকৃত টাকা, মুদ্রা এবং গাড়ি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন