দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে— আইজিপি

নিজস্ব প্রতিবেদক

ছবি— পুলিশ সদর দপ্তর।

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে দেশে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) মো. ময়নুল ইসলাম এনডিসি। তিনি বলেন, পূজামণ্ডপগুলোতে পুলিশের সর্বোচ্চ সতর্কতা থাকবে এবং তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা কার্যকর করা হবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা বিষয়ক সভায় সভাপতিত্বকালে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, দুর্গাপূজাকে ঘিরে পূজার আগে, পূজা চলাকালীন এবং প্রতিমা বিসর্জন-পরবর্তী সময়ে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এরই মধ্যে পুলিশ পূজাকেন্দ্রিক নিরাপত্তা কার্যক্রম শুরু করেছে। কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের সাইবার মনিটরিংও জোরদার করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন র‍্যাব মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান, ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নির্মল রোজারিও, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর এবং অন্যান্য কর্মকর্তারা।

আইজিপি বলেন, পূজামণ্ডপে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ সতর্ক রয়েছে। এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রোধে পুলিশ সক্রিয়ভাবে কাজ করছে।

তিনি পূজা উদযাপন কমিটির নেতাদের সিসিটিভি বা আইপি ক্যামেরা চালু রাখতে এবং স্বেচ্ছাসেবকদের দিয়ে নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান। এছাড়াও যেকোনো জরুরি পরিস্থিতিতে ৯৯৯-এ যোগাযোগের অনুরোধও করেন আইজিপি।

আইজিপি আশা প্রকাশ করে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশে সবাই মিলে দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারবে।

প্রসঙ্গত, সারা দেশে ৩২ হাজার ৬৬৬টি মণ্ডপে এবারের দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। পূজা চলাকালে পুলিশের সঙ্গে সোয়াট, ক্রাইসিস রেসপন্স টিম, কুইক রেসপন্স টিম, ক্রাইম সিন ভ্যান ও বোমা নিষ্ক্রিয়কারী দল প্রস্তুত থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন