ফরিদপুরে নিক্সন চৌধুরীসহ ৯৮ জনের বিরুদ্ধে মামলা

বণিক বার্তা প্রতিনিধি, ফরিদপুর

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনসহ ৯৮ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলায় আসামির তালিকায় রয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. কাওসার ভূঁইয়া ও আল হাবিব এবং ভাঙ্গা থানার তৎকালীন ওসি মামুনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়া অজ্ঞাত আরো ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. কাওসার ভূঁইয়া ও আল হাবিব এবং ভাঙ্গা থানার তৎকালীন ওসি মামুনসহ আওয়ামী লীগের অনেক নেতাকর্মীকে।

এর আগে বুধবার ফরিদপুর দ্রুত বিচার আদালতে মামলাটি করেন ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. সাইদুর রহমান শিকদার মিঠু। আওয়ামী লীগ সরকার পতনের পর নিক্সন চৌধুরীসহ ১১০ জনের নামে ভাঙ্গা থানায় আরো একটি মামলা হয়েছে। এ নিয়ে ভাঙ্গায় নিক্সনের বিরুদ্ধে দুটি মামলা হলো।

দ্রুত বিচার আইনে দায়ের করা মামলার বাদী মো. সাইদুর রহমান শিকদার মিঠু এজাহারে উল্লেখ করেন, ৩ আগস্ট সকালে ভাঙ্গা-ঢাকা বিশ্বরোড গোল চত্বর বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে নিক্সন চৌধুরীসহ ১-১০ নম্বর আসামির নির্দেশে অজ্ঞাত আসামিরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে হামলায় অংশ নেন। এ সময় তারা শিক্ষার্থীদের ওপর ককটেল, হাতবোমা ও ইটপাটকেল নিক্ষেপ করে। মামলায় তিনিসহ ঘটনাস্থলে থাকা ছাত্র-জনতা ও কয়েকজন পথচারী আহত হন।

ভাঙ্গা থানার ওসি মো. মোকছেদ হোসেন জানান, দ্রুত বিচার আইনে একটা মামলার খবর তিনি পেয়েছেন। তবে মামলাটি পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছেন আদালত।

এদিকে বৃহস্পতিবার রাতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিক্সনের বিরুদ্ধে দায়ের করা মামলার বাদী মো. সাইদুর রহমান শিকদার মিঠুকে দলীয় পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাম্মেল হোসেন খান মিঠু ও সদস্য সচিব শাহরিয়ার শিথিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন