সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় আটজনের প্রাণহানি

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

নড়াইলে ট্রাকের ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় নাটোর, কুড়িগ্রাম, কুমিল্লা ও দিনাজপুরে আরো পাঁচজনের প্রাণহানি হয়েছে। গতকাল ও আগের দিন এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ১৭ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

নড়াইল: লোহাগড়ায় এক বৃদ্ধের দাফনের জন্য মসজিদ থেকে খাটিয়া নিয়ে ফেরার পথে ট্রাকের ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন একজন। মঙ্গলবার রাত ১টার দিকে নড়াইল-ঢাকা সড়কের মাইটকুমড়া আশ্রয়ণ প্রকল্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন লোহাগড়া থানার ওসি আব্দুল্লাহ আল-মামুন। নিহতরা হলেন পৌরসভার মাইটকুমড়া গ্রামের হেমায়েত শেখের ছেলে শামিম শেখ, একই গ্রামের রমজান বিশ্বাসের ছেলে জিয়া বিশ্বাস ও একই গ্রামের জামাল মোল্যার ছেলে রাসেল মোল্যা। স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত রাসেলের দাদির মরদেহ দাফনের জন্য মসজিদ থেকে খাটিয়া নিয়ে বাড়ি ফিরছিলেন চারজন। কালনা-নড়াইল-বেনাপোল মহাসড়কের মাইটকুমড়ায় পৌঁছলে লোহাগড়ার দিক থেকে আসা একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। স্থানীয়রা আহত কুইন শেখকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

নাটোর: দুই মোটরসাইকেলের সংঘর্ষে কলেজের অধ্যক্ষসহ দুজন নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে ডালসড়ক মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন তমালতলা টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ ও বাগাতীপাড়া উপজেলার চকহরিরামপুর গ্রামের বাসিন্দা জুলফিকার আলী (৪৭) এবং মোহনপুর এলাকার আবদুর রফিক (৫২)। এ ঘটনায় আনোয়ার হোসেন (৪৫) নামের আরেক মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। তিনি বাগাতীপাড়া মহিলা টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৮টার দিকে দুই অধ্যক্ষ জুলফিকার আলী ও আনোয়ার হোসেন মোটরসাইকেলে সিংড়ায় ফরিদনগর টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ ফরিদুল ইসলামের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক মোড়ে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের সঙ্গে তাদের মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আবদুর রফিক নিহত হন। ফায়ার সার্ভিসের কর্মীরা আহত অবস্থায় জুলফিকার আলী ও আনোয়ার হোসেনকে নাটোর সদর হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে জুলফিকার মারা যান।

কুড়িগ্রাম: বাবার সঙ্গে মোটরসাইকেলে রংপুরে যাওয়ার পথে মাইক্রোবাস চাপায় আয়শা আক্তার (১৯) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন তার বাবা আনিছুর রহমান। গতকাল সকালে রংপুর-কুড়িগ্রাম সড়কের নব্দীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আয়শা আক্তার এ বছর নাগেশ্বরী  ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেন। পরীক্ষায় ভালো ফলাফল হওয়ার সম্ভাবনা থাকায় কোচিং করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ইচ্ছা ছিল তার।

ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) নাজমুস সাকিব সজিব জানান, রংপুর যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ফুলবাড়ী উপজেলার এক শিক্ষার্থীর মৃত্যুর খবর শুনেছেন। তবে এ বিষয়ে সংশ্লিষ্ট থানা থেকে কোনো বার্তা আসেনি।

কুমিল্লা: দাঁড়িয়ে থাকা কাভার্ড ভ্যানের পেছনে নিয়ন্ত্রণ হারানো একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় চালক নিহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার কমলাপুর এলাকায় চট্টগ্রামমুখী লেনে এ দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন অন্তত ১৪ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় চারজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কুমিল্লার ময়নামতি হাইওয়ে থানার ওসি ইকবাল বাহার মজুমদার ঘটনার সত্যতা  নিশ্চিত করেছেন।

দিনাজপুর: জেলার বিরলে ট্রাক্টরচাপায় হুসেন আলী (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বেলা ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হুসেন আলী উপজেলার ভাণ্ডারা ইউনিয়নের ভাণ্ডারা সুইহারা গ্রামের আবু হোসেনের ছেলে এবং স্থানীয় একটি ইটভাটার ম্যানেজার ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন