টেকসই অর্থনীতির ভিত তৈরিতে ১২ সদস্যের টাস্কফোর্স গঠন

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি।- বণিক বার্তা

ন্যায্য, টেকসই ও গতিশীল অর্থনীতির ভিত তৈরিতে ১২ সদস্য বিশিষ্ট টাস্কফোর্স গঠন করেছে পরিকল্পনা মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক অফিস আদেশে এ টাস্কফোর্স গঠনের তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বৈষম্যহীন টেকসই উন্নয়নের জন্য অর্থনৈতিক কৌশল পুনঃনির্ধারণ ও প্রয়োজনীয় সম্পদ আহরণের রিপোর্ট প্রণয়ন এবং একটি ন্যায্য, টেকসই ও গতিশীল অর্থনীতির ভিত তৈরির লক্ষ্যে ১২ সদস্য বিশিষ্ট টাস্কফোর্স গঠন করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়, ট্রাস্কফোর্স কমিটির সদস্যদের মধ্যে সভাপতির দায়িত্ব পালন করবেন বিআইডিএসের প্রাক্তন মহাপরিচালক ড. কে এ এস মুর্শিদ। সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন ওয়ার্ল্ড ব্যাংকের প্রাক্তন কর্মকর্তা ড. আখতার মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সেলিম রায়হান, কমনওয়েলথ সেক্রেটারিয়েটের সাবেক গবেষণা বিভাগের প্রধান ড. আবদুর রাজ্জাক, যুক্তরাষ্ট্রের ইয়েল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুশফিক মোবারক, বুয়েটের অধ্যাপক ড. শামসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক, এমসিসিআই প্রেসিডেন্ট নাসিম মনজুর, বিআইডিএসের গবেষণা পরিচালক ড. মঞ্জুর আহমেদ, সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন, বিডি জবসডটকম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাশরুর। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সচিব) ড. মোঃ কাউসার আহাম্মদ।

কমিটির কার্যপরিধি প্রসঙ্গে অফিস আদেশে বলা হয়েছে, আগামী তিন মাসের মধ্যে টাস্কফোর্স একটি প্রাথমিক পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করবে। টাস্কফোর্সে নতুন সদস্য অন্তর্ভুক্ত করা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন