মানিকগঞ্জে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ, আহত ২০

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

মানিকগঞ্জে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার দিকে শহরের খালপাড় এলাকায় এ সংঘর্ষ হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় উভয় পক্ষই পরস্পরের দিকে ইট-পাটকেল মারতে থাকে। একপর্যায়ে ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীদের ধাওয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীরা সেওতা এলাকার দিকে পিছু হটে। ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় লাঠি ও ইটের আঘাতে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এ সময় দৈনিক যায়যায়দিন পত্রিকার মানিকগঞ্জ জেলা প্রতিনিধি আসিফ খান মনির মারধরের শিকার হন বলেও অভিযোগ উঠেছে।

বেলা ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, সরকারি দেবেন্দ্র কলেজ থেকে সাধারণ শিক্ষার্থীরা একটি মিছিল বের করে। তারা অভিযোগ করেন, পরে তাদের মিছিলে হামলা চালায় ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকারীরা ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার মানরা ও উচুটিয়া এলাকায় পুলিশ লাইন্সের সামনে অবরোধ করে। মহাসড়কে অবরোধের কারণে রাস্তার দুই পাশে যানবাহন চলাচল ঘণ্টাখানেক ব্যাহত হয়, তবে অসুস্থ রোগী বহনকারী যানবাহন ও অ্যাম্বুলেন্স দেখলে পথ ছেড়ে দিতে দেখা যায় আন্দোলনকারীদের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন