দ্বিতীয় ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদনের ফল ও প্রথম মাইগ্রেশনের ফল প্রকাশ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৪ জুলাই) রাত ৮টায় এ ফল প্রকাশ করা হয়।শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে। পাশাপাশি শিক্ষার্থীর নিবন্ধিত মোবাইল নম্বরেও এসএমএসের মাধ্যমে মনোনীত কলেজ ও মাইগ্রেশনের পর আবেদনকারী কোন কলেজে মনোনীত হয়েছে তা জানিয়ে দেবে।

দ্বিতীয় ধাপে আবেদনের ভিত্তিতে যারা নির্বাচিত হয়েছেন, নির্বাচন নিশ্চায়নের জন্য পোর্টালে লগ ইন করে এবং পেমেন্ট গেটওয়ের মাধ্যমে নিশ্চায়নের ফি প্রদানপূর্বক নির্বাচন নিশ্চায়ন করতে হবে। পেমেন্ট গেটওয়ের মাধ্যমে নিশ্চায়ন ফি দিয়ে অসুবিধা হলে সরাসরি বিকাশের মাধ্যমে নিশ্চায়ন ফি দিয়ে নিশ্চায়ন করা যাবে। 

দ্বিতীয় ধাপের আবেদন শেষ হওয়ার পর আগামী ৯ ও ১০ জুলাই তৃতীয় ধাপে আবেদন চলবে। ১২ জুলাই তৃতীয় ধাপের ফল প্রকাশ করা হবে। এরপর ১৩ ও ১৪ জুলাই তৃতীয় ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের প্রাথমিক নিশ্চায়ন করতে হবে।

 তিন ধাপে নির্বাচিত এবং সফলভাবে নিশ্চায়ন করা শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া চলবে ১৫ থেকে ২৫ জুলাই পর্যন্ত। ৩০ জুলাই অনুষ্ঠানিকভাবে সারাদেশে একযোগে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন