মাওয়ায় সুধী সমাবেশে আজ বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে আজ মাওয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণ কাজে সংশ্লিষ্ট চীনা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তাদের বিদায়ী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। একই সঙ্গে সেখানে এক সুধী সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। আজ শুক্রবার (০৫ জুলাই) বিকেলে অনুষ্ঠেয় এই সমাবেশকে কেন্দ্র করে মাওয়ায় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সরেজমিনে দেখা যায়, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। প্রধানমন্ত্রীর আগমনে প্রস্তুত এখন মাওয়া। চারদিকে সাজ সাজ রব। প্রধানমন্ত্রীকে বরণের অপেক্ষায় এখন পদ্মা তীরের মানুষ। আর প্রধানমন্ত্রীর আগমনে উচ্ছ্বসিত পদ্মাপাড়ের মানুষ।

আজ থেকে ২৩ বছর আগে ২০০১ সালের ৪ জুলাই মাওয়ায় ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেখানেই প্রকল্পের সফল সমাপ্তি ঘোষণা করবেন তিনি। 

মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বাঙালির সক্ষমতার স্মারক পদ্মা বহুমুখী সেতু। সেতুর সড়ক ও রেল পথের সুফল ছাড়াও হাইভোল্টের লাইনে রামপাল ও পায়রার বিদ্যুৎ আসছে রাজধানী ঢাকায়। মিলছে দ্রুতগতির ইন্টারনেট এবং ফোন সুবিধাও। নদী শাসনে বন্ধ এখন পদ্মার ভাঙন। 

জেলা প্রশাসক মো.আবুজাফর রিপন বলেছেন, এ সমাবেশে কূটনীতিক, রাজনীতিবিদসহ দেড় হাজার সুধী অংশগ্রহণ করবেন। প্রধানমন্ত্রীর আগমনের চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি চলছে। জোরদার করা হয়েছে তিন স্তরের নিরাপত্তা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন