উপস্থাপনায় ব্যস্ত শিল্পী পুতুল

ফিচার প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

দেশের নন্দিত সংগীতশিল্পী পুতুল। তিনি কথাসাহিত্যিকও। আরো একটি পরিচয় আছে তার। তিনি উপস্থাপক। পুতুলেন উপস্থাপনায় একটি ইউটিউব চ্যানেলে প্রচার হয়ে আসছে ‘পুতুলঘরে আত্মকথন’। নিয়মিত এ অনুষ্ঠানে উপস্থাপনার জন্য বেশ সাড়া পাচ্ছেন পুতুল। দেশের বিভিন্ন টিভি চ্যানেলে সাধারণত নিয়মিত এ ধরনের ম্যাগাজিন অনুষ্ঠান প্রচার হয়। কিন্তু ইউটিউব চ্যানেলে এ ধরনের আয়োজন খুব কমই দেখা যায়। সংগীতশিল্পী পুতুল অনুষ্ঠানটি বেশ উপভোগ করছেন।

এ নিয়ে পুতুল বলেন, ‘যেহেতু অনুষ্ঠানের নামটি পুতুলঘরে আত্মকথন, তাই অনুষ্ঠানটির সব দিকের বিষয়ে আমারও সচেতন থাকতে হয়। যারা এ আয়োজনে অতিথি হয়ে আসেন তাদের সম্পর্কে আমার বিশদ জানতে হয়। কারণ অনুষ্ঠানে যিনি অতিথি হয়ে আসেন তার সঙ্গে কথা বলা বা আড্ডাটা যেন প্রাণবন্ত হয়ে ওঠে সে বিষয়টি আমার কাছে বিশেষভাবে গুরুত্ব পায়। তাই প্রতিটি পর্বই আমি ভীষণ মনোযোগ দিয়ে করার চেষ্টা করি। আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই যারা এরই মধ্যে আমার অনুষ্ঠানে অতিথি হিসেবে এসেছিলেন। আগামীতেও আরো অনেকেই আসবেন। সেজন্য নিজেকে আরো প্রস্তুত করছি আমি।’

পুতুল আরো জানান, এরই মধ্যে তার নিমন্ত্রণে এ আয়োজনে অংশ নিয়েছেন গায়িকা রিজিয়া পারভীন ও অভিনেত্রী নৃত্যশিল্পী চাঁদনী। এ দুটো পর্ব শিগগরিই প্রচার হবে। এদিকে পুতুল তার একমাত্র কন্যা ‘গীতলীনা’র জন্মদিনে ‘গীতলীনা’ শিরোনামে একটি গান উপহার পেলেন। পুতুল বলেন, ‘অন্তঃসত্ত্বাকালীন সময় থেকে দুই বছরের গীতলীনা পর্যন্ত এ এক যাত্রা; একটা গল্প। গীতলীনা যখন গর্ভে আমার, তখন থেকেই গানটার পরিকল্পনা করেছি। তাই তার ভূমিষ্ঠ হওয়ার পর প্রথম কান্নাটা রেকর্ড করতে বলে রেখেছিলাম রেজাকে। সে কান্নার শব্দ থেকে শুরু করে দুই বছরে গীতলীনার বিবর্তনের গল্প নিয়ে এ গান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন