স্মার্টভাবে রান্নাবান্নায় ওমেরা এলপি গ্যাস

ছবি: ওমেরা এলপি গ্যাস

আজকাল ঘরে ঘরে জনপ্রিয় হয়ে উঠছে স্মার্ট কিচেনের কনসেপ্টটি। নতুন নতুন প্রযুক্তিতে কিচেনের কাজ হয়ে উঠছে আরো সহজ। কিচেনের সবকিছু যখন হচ্ছে স্মার্ট ওয়েতে, তখন রান্নাবান্না কেন পিছিয়ে থাকবে? রান্নাবান্নার প্রসঙ্গে প্রথমেই যে কথা আসে তা হলো গ্যাস। বর্তমান সময়ে গ্যাস লাইনে গ্যাসের সংকটের কারণে যখন রান্নার এক্সপেরিয়েন্সটাই নষ্ট হয়ে যায় তখন কিন্তু স্মার্ট কিচেন থাকলেও রান্নাবান্না স্মার্টভাবে করাটা হয় না। তাই এখনকার যুগে রান্নার গ্যাসের সবচেয়ে স্মার্ট সলিউশন হলো এলপি গ্যাস। আর স্মার্ট কিচেনের জন্য এলপি গ্যাস কিন্তু চাই দেশের সেরাটাই। আপনার পরিবারের রান্নার প্রয়োজনে দেশজুড়ে নিরবচ্ছিন্ন সরবরাহ নিয়ে সবসময় পাশে আছে দেশের সেরা এলপি গ্যাস ওমেরা। আপনার স্মার্ট রান্নাঘরের জন্য ওমেরা এলপি গ্যাস কিনতে কল করতে পারেন ১৬৭৯৭ হটলাইন নম্বরে। ছোট এবং বড় পরিবারের জন্য ১২, ২৫ ও ৩৫ কেজি সিলিন্ডার সরবরাহ করে ওমেরা। ইউরোপীয় মানে উৎপাদন ও বোতলজাত হয় দেখে ওমেরা সিলিন্ডার দেশের সবচেয়ে নিরাপদ সিলিন্ডার। পাশাপাশি দক্ষ তাপ প্রযুক্তি, সঠিক মাপ ও মান, চমৎকার গ্রাহক সেবার কারণে দেশজুড়ে ওমেরা হয়ে উঠেছে সবার পছন্দের এলপি গ্যাস।

শুধু সিলিন্ডার কেনার ক্ষেত্রে নয়, স্মার্ট কিচেনে সিলিন্ডার সেটআপ ও এলপি গ্যাস ব্যবহারের সময় কিছু বিষয়ে ভালোমতো খেয়াল রাখতে হয়। সিলিন্ডারটা সোজা করে সেটআপ করতে হবে, সরাসরি সূর্যের আলো, বৃষ্টি, ধুলাবালির মধ্যে কিংবা গরম কোনো জায়গায় রাখা যাবে না। চুলা কিংবা তাপের উৎস থেকে নিরাপদ দূরত্বে (তিন ফুট দূরত্বে) সিলিন্ডার রাখতে হবে এবং সিলিন্ডারের পাশে কোনো ইলেকট্রনিক সরঞ্জাম রাখা যাবে না। প্রতিবার গ্যাস সিলিন্ডার বদলানোর সময় গ্যাস স্টোভ সুইচ অফ রাখতে হবে। সিলিন্ডারের রাবার হোস প্রতি দুই বছর আর রেগুলেটর প্রতি পাঁচ বছর অন্তর বদলাতে হবে। সিলিন্ডার ও এর অ্যাকসেসরিজ সবসময় অনুমোদিত ডিলারের কাছ থেকে কিনতে হবে। এজন্যই গ্রাহকের সুবিধার কথা চিন্তা করে ওমেরা সবসময় গ্রাহকের প্রয়োজন অনুযায়ী সিলিন্ডার সেটআপ থেকে মেইনটেন্যান্সসহ সব রকমের আফটার সেলস সার্ভিস দিয়ে থাকে। এসব ছাড়াও স্মার্ট কিচেনে এলপি গ্যাসে রান্না করার সময় কিছু সতর্কতা মেনে চলতে হবে। যেমন সিল্ক বা জর্জেটের কাপড় পরে কখনো রান্না করা যাবে না, সবসময় সুতি কাপড় পরে রান্না করতে হবে। রান্না করার পর চুলা বন্ধ করতে হবে, রেগুলেটরের নব অফ করে রাখতে হবে। কখনো গ্যাস লিক হয়েছে এমন সন্দেহ হলে দ্রুত চুলা ও রেগুলেটরের নব বন্ধ করে দরজা জানালা খুলে দিতে হবে, ৯৯৯ অথবা ওমেরা হটলাইন ১৬৭৯৭ নম্বরে কল দিতে হবে।

এভাবেই আপনি ওমেরা এলপি গ্যাসের সঙ্গে আপনার স্মার্ট কিচেনকে করতে পারবেন আরো আধুনিক ও নিরাপদ। এখন থেকে আপনার বাসায় রান্নাও হবে একদম স্মার্টভাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন