স্টয়নিসের শেষের ঝড়ে অস্ট্রেলিয়ার পুঁজি ১৬৪

বণিক বার্তা অনলাইন

সংগৃহীত
Default Image

ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টয়নিসের ঝড়ে ওমানের বিপক্ষে ব্যাট করতে নেমে ১৬৪ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। আজ বার্বাডোজের ব্রিজটাউনে টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ছিল ধীরগতির। তৃতীয় ওভারের চতুর্থ বলে সাজঘরে ফেরত গেছেন ট্রাভিস হেড (১০ বলে ১২)।  নবম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে দলীয় ৫০ রানের মাথায় আরো দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। অর্থাৎ ৫০ রানে অজিদের ছিল না ৩টি উইকেট। আউট হয়েছেন অধিনায়ক মিশেল মার্শ (২১ বলে ১৪) ও গ্লেন ম্যাক্সওয়েল (১ বলে ০)।
এরপর রান তোলায় গতি বাড়িয়ে দেন স্টয়নিস ও ওয়ার্নার। তাদের ১০২ রানের জুটিতে বড় পুঁজিই পেয়ে যায় অজিরা। দুই জনেই হাঁকান ফিফটি। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৬তম ফিফটি হাঁকান ওয়ার্নার। কলিমুল্লাহর বলে শোয়াইব খানের হাতে ক্যাচ হওয়ার আগে ৫১ বলে ৫৬ রান (৪ বাউন্ডারি ১ ছক্কায়) করেন তিনি।
স্টয়নিস খেলেন হার না মানা ৬৭ রানের ঝড়ো ইনিংস। ২ বাউন্ডারি আর ৬ ছক্কায় মাত্র ৩৬ বলে এই রান তোলেন ডানহাতি এ হার্ডহিটার। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি স্টয়নিসের দ্বিতীয় ফিফটি। শেষদিকে ৫ বলে ৯ রান করে রানআউট হন টিম ডেভিড। শেষ ৬ ওভারে অস্ট্রেলিয়া তোলে ৮৪ রান। এতে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৬৪ রান। অর্থাৎ জিততে হলে ওমানকে করতে হবে ১৬৫ রান।
ওমানের হয়ে ২টি উইকেট শিকার করেন মেহরান খান। একটি করে উইকেট নেন বিলাল খান ও কলিমুল্লাহ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন