হস্তশিল্প রফতানিতে ভূমিকা রাখতে উদ্যোগী সরকার: বাণিজ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ছবি: মন্ত্রণালয়

হস্তশিল্প রফতানিতে যাতে ভূমিকা রাখতে পারে সেজন্য উদ্যোগ নিয়ে সরকার কাজ করছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, প্রধানমন্ত্রী হস্তশিল্পকে বর্ষপণ্য ঘোষণা করেছেন। সারা দেশের উপযুক্ত হস্তশিল্প পণ্য তুলে আনতে প্রকল্প নিয়েছে সরকার। উদ্যোক্তা- কারিগরের মধ্যে সমন্বয় ঘটাতে হবে। রফতানি বাড়াতে এবং বাজার সুবিধায় বিশ্বের ২৬টি দেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করছি।

মঙ্গলবার (৪ জুন) বাংলাদেশ সামরিক জাদুঘরে মাল্টিপারপাস হলে বিজনেস প্রমোশন কাউন্সিল ও বাংলাক্রাফট আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম বলেন, জাতীয় লজিস্টিক পলিসি ২০২৪ সাপ্লাই চেইনকে আরো উন্নত করতে সহায়তা করছে। হস্তশিল্প ও কারিগর যেন হারিয়ে না যায় এ জন্য কারিগরদের শিল্পী করে তুলতে আগ্রহী সরকার।

অনুষ্ঠানে বাংলাক্রাফট-এর সভাপতি এস ইউ হায়দার স্বাগত বক্তব্য করেন। বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য  নাদিয়া বিনতে আমিন, বাণিজ্য সচিব সেলিম উদ্দিন, রপ্তানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক বেবী রাণী কর্মকার, বিপিসির প্রধান নির্বাহী নাহিদ আফরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন