ঢাকা মহানগরে দুদকের দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

ঢাকা মহানগরে ৬৪ মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি। ২ থেকে ১১ জুন পর্যন্ত সময়ের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটিগুলোকে সার্বিক সহযোগিতা দেবে দুদক।

দুদকের এক চিঠি সূত্রে এ তথ্য জানা গেছে। ওই চিঠিতে বলা হয়েছে, ঢাকা মহানগরের আটটি মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির তত্ত্বাবধানে ঢাকা মেট্রোপলিটন এলাকার নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নেবে। মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি গুলশান, তেজগাঁও, মিরপুর, মতিঝিল, রমনা, লালবাগ, উত্তরা ও ওয়ারী অঞ্চল এ আয়োজনে যুক্ত হবে।

দুদক সূত্রে জানা গেছে, এর সঙ্গে মেট্রোপলিটন এলাকার ১৬ জন থানা মাধ্যমিক শিক্ষা অফিসার যুক্ত থাকবেন। আয়োজন সংশ্লিষ্ট কাজ বাস্তবায়নের জন্য আটটি অঞ্চলের দায়িত্ব আটজন দুদক কর্মকর্তাকে দেয়া হয়েছে। তারা হলেন সহকারী পরিচালক জি এম আহসানুল কবীর, মোহাম্মদ তাজুল ইসলাম ভূঁইয়া, সৌরভ দাশ, মো. মাহাবুব মোর্শেদ, মো. হাফিজুর রহমান, তানজিল হাসান, ধীরাজ চন্দ্র বর্মন ও উপসহকারী পরিচালক খোকন চন্দ্র মোহন্ত।

আয়োজনের সার্বিক তত্ত্বাবধান করছেন দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর উপপরিচালক সৈয়দ নজরুল ইসলাম। তাকে সহযোগিতা করছেন সহকারী পরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম ভূঁইয়া।

দুদক সূত্রে জানা গেছে, গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে পর্যায়ক্রমে স্থানীয় পর্যায়ে মতবিনিময় সভা, র‍্যালি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন