জেইউইএএর সভাপতি দৌলতুন্নাহার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা

নিজস্ব প্রতিবেদক

জেইউইএএর নবনির্বাচিত সভাপতি দৌলতুন্নাহার ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ছবি: নিজস্ব আলোকচিত্রী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘প্রাক্তন শিক্ষার্থী সম্মিলনী’র (জেইউইএএ) নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সপ্তম ব্যাচের শিক্ষার্থী ও সোনালী ব্যাংকের পরিচালক ড. দৌলতুন্নাহার খানম বেবি এবং সাধারণ সম্পাদক হয়েছেন বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিএফের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা নবম ব্যাচের এম গোলাম মোস্তফা।

গতকাল সংগঠনটির ১৩তম দ্বিবার্ষিক সম্মেলনে নতুন কমিটির নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আমজাদ হোসেন। মিরপুরের বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

কমিটিতে সহসভাপতি নির্বাচিত হয়েছেন এম মফিজুল ইসলাম (৫ম ব্যাচ), দীল মোহাম্মদ দিলু (৭ম), উৎপল কুমার সাহা (৮ম), মো. তাহিয়াত হোসেন (৯ম), নাসমিন আনোয়ার ছবি (১০ম), ড. খন্দকার আশরাফুল মুনিম নেহাল (১৭তম) ও বিধান ত্রিপুরা (২১তম)। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মো. শফিকুল ইসলাম (১১তম)।

যুগ্ম সম্পাদক হয়েছেন নারায়ণ চন্দ্র সরকার (১৪তম) ও নেছার আহমেদ (১৫তম)। সহসম্পাদক হয়েছেন রিয়াজ-উস-সেলিম (১০ম), মো. নুরুন্নবী নবাব (১৪তম) ও নওশাদ মোস্তফা জয়ীত (২০তম)। সাংগঠনিক সম্পাদক হয়েছেন কর্নেল নেওয়াজ খুরশিদ আহমেদ তুহিন (১৮তম) ও অধ্যাপক আয়শা সিদ্দিকা রাশু (২৪তম)।

কমিটির বাকি সদস্যরা হলেন মহিলা সম্পাদক ড. রাজিয়া মাহবুব আক্তার শরমিন (২য়), শিক্ষা, মানব উন্নয়ন ও আন্তর্জাতিক সম্পাদক ড. মো. মাহবুব আলম (১৮তম), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ইয়াছিন আলী (৩০তম), ছাত্র কল্যাণ ও সমাজসেবা সম্পাদক মো. রনি হোসাইন (৩৯তম), দপ্তর সম্পাদক মো. সাইফুল ইসলাম চৌধুরী (৭ম), সহ-দপ্তর সম্পাদক মোস্তফা সাইফুল আনোয়ার বুলবুল (১৮তম), সেমিনার, সাহিত্য, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক লুৎফর রহমান শিশির (২৫তম), তথ্য, যোগাযোগ প্রযুক্তি ও আন্তঃসম্পর্ক উন্নয়ন সম্পাদক শেখ মো. আল আমিন (৩৯তম)।

কমিটির কার্যকরী সদস্যরা হলেন— এম গোলাম আব্বাস হেলাল (২য়), মো. মঈন উদ্দীন (৫ম), সৈয়দা নাজমা পারভিন পাপড়ী (৮ম), সিদ্দুকুর রহমান মোল্লা কামাল (৮ম), মাসুম আলী (৯ম), মো. গোলাম রব্বানী (১১তম), ড. মো. আইনুল ইসলাম (১১তম), জামশেদুর রহমান রুবেল (১৩তম), শেখ মো. শরিফ উদ্দিন (১৪তম), অধ্যাপক ড. মো. রেজাউল করিম (১৪তম), মো. সাখাওয়াত হোসেন (১৬তম), খাবিবুর রহমান কাঞ্চন (১৯তম), মাহবুব আলম স্বপন (২০তম), মোস্তফা হাসান আল মামুন কল্লোল (২১তম), মো. মাসুম বিল্লাহ সানী (২৫তম), শামীমা আক্তার (২৬তম), শাহনূর সৈয়দ শাহীন (৩১তম) ও গোলাম মুজতবা খান লুসেন্ট (৩৪ তম)।

এর আগে বিদায়ী কমিটির কার্যক্রমের প্রতিবেদন তুলে ধরেন কমিটির সাধারণ সম্পাদক মো. তাহিয়াত হোসেন ও আর্থিক প্রতিবেদন তুলে ধরেন কোষাধ্যক্ষ এম মফিজুল ইসলাম। বিদায়ী সভাপতি উৎপল কুমার সাহার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন জাবি অর্থনীতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হাবিবুর রহমান, বিআইবিএমের মহাপরিচালক ড. আখতারুজ্জামান, পরিকল্পনা কমিশনের সচিব আবদুল বাকী, পুলিশের অ্যাডিশনাল ডিআইজি বিধান ত্রিপুরা প্রমুখ।

এছাড়া নিজ নিজ কর্মক্ষেত্রে সফলতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হাবিবুর রহমান ও বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের চেয়ারম্যান সাইদুর রহমানকে সংগঠনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন