খর্ব শক্তির দল নিয়েও ২২২ রান করল অস্ট্রেলিয়া

বণিক বার্তা অনলাইন

সংগৃহীত
Default Image

আইপিএল খেলার কারণে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডের বেশ কয়েকজন সদস্যকে ছুটি দিয়েছে বোর্ড। তাই তো খর্ব শক্তির দল নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ওই ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ৯ জনের দল নিয়ে খেলে দারুণ এক জয় পায় অজিরা। সে ম্যাচে অবশ্য বাকি ৩ ক্রিকেটারের অভাব পূরণ করেছেন অজিদের কোচ ও নির্বাচকরা। এরপর টুর্নামেন্ট শুরুর আগে গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল মিচেল মার্শের দল। সেই ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের ২৫৭ রানের জবাবে ৯ জনের অস্ট্রেলিয়া সংগ্রহ করেছে ২২২। 

আগে ব্যাট করতে নেমে শাই হোপ করেন ৩১ বলে ৪০ রান। এছাড়া নিকোলাস পুরাণ চালিয়েছেন তাণ্ডব, করেছেন ২৫ বলে ৭৫। একই সঙ্গে রোভম্যান পাওয়েলের ২৫ বলে ৫২ ও শেরফান রাদারফোর্ডের ১৮ বলে ৪৭ রানের সুবাদে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা।

টিম ডেভিডসহ অস্ট্রেলিয়ার হয়ে বোলিং করেছেন ৫ জন। ডেভিড বোলিংয়ে ওপেনও করেছেন। পার্টটাইম অফ স্পিন করা এ বোলার ৪ ওভারে সবচেয়ে কম ৪০ রান খরচ করেন। পাওয়েলের উইকেটও নিয়েছেন। তবে দুই স্বীকৃত স্পিনার অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগার তাদের ৮ ওভারে দেন ১২০ রান। ৫৫ রান দিয়ে উইকেটশূন্য থাকেন জশ হ্যাজলউড, নাথান এলিস দেন ৪২ রান।

ব্যাটিংয়ে ডেভিড ওয়ার্নারের সঙ্গে অ্যাগারকে ওপেনিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। পাওয়ারপ্লেতে ৪ চার ও ২ ছক্কায় ১৩ বলে ২৮ রানের ইনিংসও খেলেন অ্যাগার। কিন্তু ৬ ওভারের মধ্যেই ওয়ার্নার, অ্যাগার ও মার্শকে হারিয়ে কার্যত লড়াই থেকে ছিটকে যায় অস্ট্রেলিয়া। ওয়ার্নার আউট হন শামার জোসেফের বলে। চারে নামা জশ ইংলিস ৩০ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন ৫৫ রান, ইনিংসে সেটিই সর্বোচ্চ। এরপর ডেভিডের ১২ বলে ২৫, ম্যাথু ওয়েডের ১৪ বলে ২৫ ও এলিসের ২২ বলে ৩৯ রানের ইনিংস ব্যবধান কমিয়েছে। আলজারি জোসেফ ও গুড়াকেশ মোতি নেন ২টি করে উইকেট।

এদিকে খর্ব শক্তির দল নিয়ে খেলে ক্যারিবীয়দের বিপক্ষে হেরেও বেশ সন্তুষ্ট অজিরা। ম্যাচের পর সামাজিক মাধ্যমে দেয়া এক পোস্টে অস্ট্রেলিয়া জানায়, ‘উইন্ডিজ জিতেছে, তবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আমাদের খর্বশক্তির দলের লড়াই ছিল দারুণ।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন