তৃতীয় টি-টোয়েন্টি

মুস্তাফিজের রেকর্ডে ১০ উইকেটের জয় বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

ছবি : মুস্তাফিজুর রহমান: ৬/১০

টেক্সাসের গ্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে গতকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বোলিং বেছে নেয়া বাংলাদেশ স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২০ ওভারে ৯ উইকেটে ১০৪ রানে আটকে দেয়। অনবদ্য বোলিং প্রদর্শনীতে নেতৃত্ব দেন মুস্তাফিজুর রহমান। তিনি ৪ ওভারে ১০ রান দিয়ে শিকার করেন ৬ উইকেট।

এরপর তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারের অনবদ্য ব্যাটিংয়ে ১০ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ (১১.৪ ওভারে ১০৮/০)। তানজিদ ৫৮ ও সৌম্য ৪৩ রানে অপরাজিত থাকেন। এই জয়ে হোয়াইটওয়াশ এড়াতে সমর্থ হয় টাইগাররা। 

টি-টোয়েন্টিতে এটাই বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং ফিগার। ২০১২ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ১২ রানে ৫ উইকেট শিকার করেছিলেন ইলিয়াস সানী। গতকাল সানীকে টপকে শীর্ষে উঠে গেছেন মুস্তাফিজ। 

মুস্তাফিজের আগের সেরা বোলিং ফিগার ছিল ২২ রানে ৫ উইকেট। ২০১৬ সালের বিশ্বকাপে কলকাতার ইডেন গার্ডেনসে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। কাল নিজের সেই বোলিং পারফরম্যান্সকে টপকে গেলেন বামহাতি পেসার। 

এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে ৫ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান (২ বার) ও মোসাদ্দেক হোসেন। সব মিলিয়ে ৯৬ ম্যাচে ১২০ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। সর্বোচ্চ ১৪৬ উইকেট নিয়েছেন সাকিব। একশর বেশি উইকেট পেয়েছেন এ দুজনই। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন