নির্বাচন বর্জনের পথ নেয়ায় বিএনপি ছোট হয়ে আসছে: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

বিএনপি যে পথ অনুসরণ করছে, এটি হচ্ছে তাদের আত্মহননমূলক পথ। কারণ নির্বাচনে অংশগ্রহণ না করলে, ক্রমাগত নির্বাচন থেকে দূরে থাকলে, সেটি গণমানুষের দল আর থাকে না। সেটির পক্ষে টিকে থাকাই কঠিন হয়ে পড়ে। নির্বাচন বর্জন করার পথ নিয়ে বিএনপি ধীরে ধীরে ছোট হয়ে আসছে। বুধবার (৮ মে) সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপির লিফলেট বিতরণ প্রসঙ্গে মতামত জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ঢাকার কারওয়ান বাজার, বঙ্গবন্ধু এভিনিউ, বনানীতে তারা (বিএনপি) লিফলেট বিতরণ করছে। মিডিয়ার দৃষ্টি আকর্ষণের জন্যই এ লিফলেট বিতরণ। এখন কখন দূতাবাসে গিয়ে লিফলেট বিতরণ করে সেটি বলা যায় না।

নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপি যদি কেউ করে তাহলে তিনি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ইলেকশন করতে পারবেন না। তারপর পার্লামেন্ট ইলেকশন করতে পারবেন না। আসলে বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। কিন্তু বিএনপি যে পথ অনুসরণ করছে, এটি হচ্ছে তাদের আত্মহননমূলক পথ। কারণ নির্বাচনে অংশগ্রহণ না করলে, ক্রমাগত নির্বাচন থেকে দূরে থাকলে, সেটি গণমানুষের দল আর থাকে না। সেটির পক্ষে টিকে থাকাই কঠিন হয়ে পড়ে। নির্বাচন বর্জন করার পথ নিয়ে বিএনপি ধীরে ধীরে ছোট হয়ে আসছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন