বিএসটিআইয়ের হালাল সনদ মূল্যায়ণ নিয়ে সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

বিএসটিআইয়ের পাঠানো ছবি।

বিএসটিআই থেকে দেয়া হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ বিষয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (২৮ এপ্রিল) বিএসটিআইর প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির মহাপরিচালক এস এম ফেরদৌস আলমের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

বিএসটিআই থেকে প্রাপ্ত হালাল সনদ নিয়ে বিদেশে পণ্য রফতানি করতে গিয়ে ব্যবসায়ীরা  কোনো বাধার সম্মুখীন হচ্ছেন কিনা, এ বিষয়ে জানতেই সভাটি আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এফিবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আমীন হেলালী, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুল কালাম আজাদ, ঢাকা চেম্বারের পরিচালক এম মোসাররফ হোসেন, বিএসটিআইয়ের হালাল সার্টিফিকেশন কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ড. জহুরুল ইসলাম, অধ্যাপক ড. মো. শামছুল আলমসহ বিশেষজ্ঞ প্রতিনিধিরা। এছাড়া অনুষ্ঠানে বিএসটিআই থেকে হালাল সার্টিফিকেশনপ্রাপ্ত প্রতিষ্ঠান বেঙ্গল মিট প্রসেসিং ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড, আকিজ বেকার্স লিমিটেড, বাংলাদেশ এডিবল অয়েল, নিউজিল্যান্ড ডেইরি, ড্যানিস ফুড, অলিম্পিক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড, সালভো কেমিক্যাল ইন্ড্রাস্ট্রি, কোকোলা ফুড প্রোডাক্টস লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের মতামত তুলে ধরেন।    

সভায় বক্তারা জানান, বিএসটিআই এসএমআইআইসির সদস্য। তারা আন্তর্জাতিক নিয়ম অনুসরণ করে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করে হালাল সনদ দেয়। তারা এ সনদ নিয়ে পণ্য রফতানিতে কোনো ধরনের বাধার সম্মুখিন হচ্ছেন না। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন