সয়াবিন তেল ও চিনির দাম কমল

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

দেশের বাজারে সয়াবিন তেল প্রতি লিটার ৫ টাকা হারে এবং চিনি কেজিতে ৫ টাকা কমানো হয়েছে। বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন আলাদা বিজ্ঞপ্তিতে দাম কমানোর ঘোষণা দেয়। রোববার ( ১৩ আগস্ট)  সংস্থা দুটি দাম কমানো সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লিটারে ৫ টাকা কমিয়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে। বর্তমানে প্রতি লিটার ১৭৯ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া খোলা সয়াবিনের নতুন দর হবে ১৫৪ টাকা লিটার। বর্তমানে খোলা সয়াবিন তেলের দাম ১৫৯ টাকা। ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল ২৩ টাকা কমিয়ে ৮৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। নতুন এ দাম সোমবার থেকে কার্যকর হবে।

চিনির দাম কমানোর বিষয়ে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশনের ‍বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতি কেজি খোলা চিনির নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩০ টাকা এবং প্রতি কেজি পরিশোধিত চিনির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা। সোমবার থেকে এই দর কার্যকর হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন