আটশ গোলের মাইলফলকে মেসি

ক্রীড়া ডেস্ক

ক্লাব ও আন্তর্জাতিক ম্যাচ মিলে ৮০০তম গোলের মাইলফলকে পৌঁছে গেলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গতকাল সকালে বুয়েন্স আয়ার্সে উত্তর আমেরিকার দেশ পানামাকে ২-০ গোলে হারায় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই ম্যাচে ৮৯ মিনিটে ফ্রি-কিক থেকে একটি গোল করে আটশ ছুঁয়েছেন মেসি। তার সামনে শুধু এখন পর্তুগাল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

রোনালদোর পর মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে এ মাইলফলকে পৌঁছলেন মেসি। জাতীয় দলের হয়ে মেসির গোল ৯৯টি। তার চেয়ে বেশি আন্তর্জাতিক গোল রয়েছে শুধু রোনালদো (১২০) ও ইরানের আলী দায়েইর (১০৯)। রোনালদো বৃহস্পতিবার রাতে ইউরো বাছাই পর্বে লিচেনস্টেইনের বিপক্ষে করেন জোড়া গোল। তার দল জিতেছে ৪-০ গোলে। 

বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল দে নুনেজ স্টেডিয়ামে এই ম্যাচ স্বাগতিকরা জিতেছে ২-০ গোলের ব্যবধানে। গত ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ শিরোপা জয়ের পর এই প্রথম মাঠে নামে আলবিসেলেস্তেরা। এই ম্যাচে আলোতে মেসি। অবশ্য শুরুতেই মাইলফলকে পৌঁছতে পারতেন তিনি। দুবার তার ফ্রি-কিকের শট পোস্টে লাগে। তৃতীয়বারের চেষ্টায় তিনি সফল হন। ৮৯ মিনিটে পানামার রক্ষণ দেয়ালকে ফাঁকি দিয়ে তিনি গোল আদায় করে নেন। এর আগে ম্যাচের ১১ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন থিয়াগো আলমাদা। 

গত ১৮ মার্চ ফরাসি লিগ ওয়ানে নঁতের বিপক্ষে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে গোল করে ৭৯৯-এ পৌঁছেছিলেন মেসি। গতকাল তার প্রয়োজন ছিল একটি গোলের। তিনি সেটি পেয়েও গেলেন। 

পর্তুগিজ কিংবদন্তি রোনালদোর পর বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে ৮০০ গোল করলেন মেসি। ২০২১ সালের ডিসেম্বরে এই মাইলফলকে পৌঁছেছিলেন ৩৭ বছর বয়সী রোনালদো। বর্তমানে সৌদি আরবের ক্লাব আল-নাসরে খেলা রোনালদোর মোট গোল সংখ্যা ৮৩০।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন