ত্রিমাত্রিক অ্যাভাটার তৈরির সুবিধা এবার হোয়াটসঅ্যাপে

বণিক বার্তা ডেস্ক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

কেউ যদি মনে করে মার্ক জাকারবার্গ ফেসবুকের নাম পরিবর্তন করে মেটা রেখেছেন, কিন্তু এর বিকাশের জন্য কোনো নতুন চিন্তা করেননি তাহলে ভুল করবেন। চলতি বছরের শুরুতে ইনস্টাগ্রামে ত্রিমাত্রিক অ্যাভাটার নিয়ে আসার পর এবার হোয়াটসঅ্যাপেও কাস্টমাইজযোগ্য অ্যাভাটার তৈরির সুবিধা সংযুক্ত হলো। কয়েক মাস আগে মেটার বেটা চ্যানেলে হোয়াটসঅ্যাপে অ্যাভাটার চালু করা হয়। খবর গিজচায়না।

যে কেউ হোয়াটসঅ্যাপ প্রোফাইলে ত্রিমাত্রিক অ্যাভাটার বা চেহারার আদলে ছবি ইমোজি  যুক্ত করতে পারবে। বুধবার ( ডিসেম্বর) এক ফেসবুক পোস্টে তথ্যটি জানান হোয়াটসঅ্যাপের মালিকানা প্রতিষ্ঠান মটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

অ্যাভাটারের জন্য ৩৬টি স্টিকার তৈরি করা হয়েছে, যা দিয়ে সহজেই ব্যবহারকারীরা নিজের চেহারার আদলে অ্যাভাটার তৈরি করতে পারবে। অ্যাভাটারগুলো নিজের প্রোফাইল ছবিতে ব্যবহারের পাশাপাশি বন্ধুদের স্টিকার হিসেবেও পাঠানো যাবে।

অ্যাভাটার তৈরির নতুন সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপের প্রোফাইল ফটো সেটিংস অপশনে ইউজ অ্যাভাটার মেনু চলে আসবে। অপশনটিতে ক্লিক করে প্রোফাইলে থাকা ছবির আদলে নিজের অ্যাভাটার তৈরি করতে পারবে ব্যবহারকারী। পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্য ফিচারটি চালু করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন