ত্রিদেশীয় টি২০ সিরিজ

পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড, বুধবার নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ডে চলমান ত্রিদেশীয় টি২০ সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটের সহজ জয় তুলে নিল স্বাগতিকরা। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারের পর এ নিয়ে টানা দুটি ম্যাচে জিতল কেন উইলিয়ামসনের দল। 

ক্রাইস্টচার্চে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩০ রান তুলতে সমর্থ হন বাবর আজমরা।

প্রতিপক্ষের দেয়া ১৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে ১৩.৩ ওভারে ১১৭ রান এনে দেন নিউজিল্যান্ডকে। এরপর আর জয় নিয়ে ভাবতে হয়নি কিউইদের।

স্পিনার সাদাব খানের বলে ফিন অ্যালেন যখন আউট হন তখন জয়ের জন্য ৩৩ বলে মাত্র ১৪ রান দরকার ব্ল্যাক ক্যাপসদের। অধিনায়ক কেন উইলিয়ামসন উইকেটে এসে ২৩ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন।

ম্যাচে ছয়টি ছক্কায় ৪২ বলে সর্বোচ্চ ৬২ রান করেন কিউই ওপেনার ফিন অ্যালেন। ডেভন কনওয়ে করেন ৪৬ বলে ৪৯ রান।

এর আগে পাকিস্তানের টপ অর্ডার বড় স্কোর গড়তে ব্যর্থ হলে দলও পায় ১৩০ রানের সাদামাটা পুঁজি। বাবর আজম ২১ ও মোহাম্মদ রিজওয়ান ১৬ রান করেন। ইফতিখার আহমেদ (২৭) ও আসিফ আলীর (২৫*) ব্যাটে মান বাঁচে পাকিস্তানের।

নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি, মিচেল স্যান্টনার ও মাইকেল ব্রেসওয়েল দুটি করে উইকেট পেয়েছেন। একটি উইকেট নিয়েছেন ইশ সোধি। চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ১১ রান দিয়ে ২টি উইকেট নিয়ে সিরিজে দ্বিতীয়বারের মতো ম্যাচসেরা হন কিউই স্পিনার মাইকেল ব্রেসওয়েল।

আগামীকাল বুধবার সকাল ৮টায় ইনফর্ম নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই ম্যাচ খেলে এখনো জয়হীন সাকিব আল হাসানের দল। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন