সিএমএসএফ ফান্ডের সাবস্ক্রিপশন শুরু ১৭ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডে সাধারণ বিনিয়োগকারী যোগ্য বিনিয়োগকারীদের (ইআই) সাবস্ক্রিপশন আগামী ১৭ আগস্ট সকাল ১০টা থেকে শুরু হতে যাচ্ছে। যা ২৪ আগস্ট বিকাল ৫টা পর্যন্ত চলবে। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, ফান্ডে সাবস্ক্রিপশনের জন্য আগস্ট তালিকাভুক্ত সিকিউরিটিজে প্রত্যেক সাধারণ বিনিয়োগকারীর ন্যূনতম ২০ হাজার টাকা বিনিয়োগ থাকতে হবে। আর অনুমোদিত পেনশন ফান্ড, স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড গ্র্যাচুইটি ফান্ডের ক্ষেত্রে যোগ্য বিনিয়োগকারীদের থাকতে হবে ৫০ লাখ টাকা। এছাড়া অন্য যোগ্য বিনিয়োগকারীদের আগস্ট তালিকাভুক্ত সিকিউরিটিজে কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে।

নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির ৮২৯তম কমিশন সভায় গত ২৮ জুন মেয়াদি ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করা হয়। সভা শেষে বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিশন সভায় মেয়াদি আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করা হয়েছে। ফান্ডটির লক্ষ্যমাত্রা হচ্ছে ১০০ কোটি টাকা। যার মধ্যে উদ্যোক্তা হিসেবে সিএমএসএফ ৫০ কোটি টাকা এবং আইসিবি এএমসিএল ২০ কোটি টাকা প্রদান করেছে। এছাড়া ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) পূর্ব প্লেসমেন্টের কোটি টাকা প্রদান করেছে। বাকি ২৫ কোটি টাকা সব বিনিয়োগকারীর কাছ থেকে আইপিওর মাধ্যমে উত্তোলন করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন