ইউক্রেনকে আরো ৬ হাজার ক্ষেপণাস্ত্র দেবে যুক্তরাজ্য

বণিক বার্তা অনলাইন

ইউক্রেনকে আরো ছয় হাজার ক্ষেপণাস্ত্র সরবরাহ করবে যুক্তরাজ্য। স্থানীয় সময় বৃহস্পতিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ ঘোষণা দেবেন। ব্রাসেলসে ন্যাটো ও জি৭ নেতাদের সঙ্গে বৈঠকে ইউক্রেনীয় সেনা ও পাইলটদের আরো তিন কোটি ৩০ লাখ ডলার সহায়তার ঘোষণা দেবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। এছাড়া ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির ইউক্রেনীয় এবং রুশ ভাষার সেবা অব্যাহত রাখতে আরো ৪১ লাখ ইউরো সহায়তা দেবে ব্রিটিশ সরকার। খবর বিবিসি। 

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ইউক্রেনে সামরিক ও অর্থনৈতিক সহায়তা অব্যাহত রাখতে মিত্রদের সঙ্গে কাজ চালিয়ে যাওয়া অব্যাহত রাখবে যুক্তরাজ্য। এ লড়াইয়ে ইউক্রেনীয় বাহিনীকে সহায়তা দেয়া অব্যাহত রাখা হবে। এরই মধ্যে সংকটের এক মাস পার হয়েছে, আন্তর্জাতিক সম্প্রদায়কে একটি পক্ষ বেছে নিতে হবে।

যুক্তরাজ্য জানিয়েছে, এরই মধ্যে ইউক্রেনকে চার হাজার ক্ষেপণাস্ত্র দেয়া হয়েছে। এর বাইরে অতিরিক্ত ছয় হাজার ক্ষেপণাস্ত্র প্রদান করা হবে। ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছেন, যুক্তরাজ্য এরই মধ্যে ৪০ কোটি ডলারের মানবিক ও অর্থনৈতিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। এর বাইরে অতিরিক্ত হিসেবে নতুন সহায়তা দেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন