প্রথমার্ধে যমুনা অয়েলের মুনাফা কমেছে ১২ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কর-পরবর্তী নিট মুনাফা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের। আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা আগের হিসাব বছরে একই সময়ের তুলনায় ১২ শতাংশ কমেছে। কোম্পানিটির মূল্যসংবেদনশীল তথ্যে (পিএসআই) ব্যবসার চিত্র উঠে এসেছে। 

পিএসআই অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে যমুনা অয়েলের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৯৩ কোটি ১০ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ১০৬ কোটি ৪৩ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ১৩ কোটি ৩২ লাখ টাকা বা ১২ দশমিক ৫১ শতাংশ। প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল টাকা ৬৪ পয়সা।

অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৫২ কোটি ৫৫ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৬১ কোটি ৫২ লাখ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৭৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল টাকা ৫৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯০ টাকা ৯২ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন