বনভূমি দখলের অভিযোগ

ভালুকায় সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে মামলা

বণিক বার্তা প্রতিনিধি, ভালুকা

ময়মনসিংহের ভালুকায় বনভূমি দখলের অভিযোগে আসন্ন হবিরবাড়ী ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রিপন তার বাবার নামে মামলা হয়েছে।

ময়মনসিংহ বন বিভাগের ভালুকা রেঞ্জের কাদিগড় বিট কর্মকর্তা বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ অজ্ঞাত সাত-আটজনের নামে ২২ নভেম্বর মামলটি করেন। তবে মামলার বিষয়টি গতকাল জানাজানি হয়। ঘটনায় তিনজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

বন বিভাগ স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পাড়াগাঁও মৌজার সিএস ১১৫ নং দাগে গেজেট বিজ্ঞপ্তিত বনভূমিতে ২২ নভেম্বর একদল লোক সিমেন্ট বাঁশের খুঁটি পুঁতে প্রায় দুই একর জমি দখল করে। সংবাদ পেয়ে ভালুকা রেঞ্জ কর্মকর্তা কাদিগড় বিট কর্মকর্তাসহ হবিরবাড়ী কাদিগড় বিটের সব কর্মচারী ঘটনাস্থলে গিয়ে রাসেল (৩০), রফিকুল ইসলাম (৩১) সুজন মিয়া (৪৫) নামের তিনজনকে আটক করেন। সময় আব্দুল কাদের তার ছেলে রেজাউল করিম রিপনসহ অন্যরা পালিয়ে যান বলে বন বিভাগের লোকজন জানান।

ব্যাপারে হবিরবাড়ী ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী অভিযুক্ত রেজাউল করিম রিপন জানান, তার বিরুদ্ধে মামলা হয়নি। তবে তার পিতাসহ বেশ কয়েকজনের নামে বন আইনে মামলা হয়েছে।

কাদিগড় বিটের বিট কর্মকর্তা ফিরোজ আল আমিন জানান, বন বিভাগের গেজেট বিজ্ঞপ্তিত বনভূমি জবরদখলের সময় অভিযানকালে তিনজনকে আটক করা সম্ভব হলেও আব্দুল কাদের তার ছেলে রিপন পালিয়ে যান। ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো সাত-আটজনের নামে বন আইনে মামলা হয়েছে। আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন