জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন ১৪০ পুলিশ সদস্য

নিজস্ব প্রতিবেদক

মালির রাজধানী বামাকোতে ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশনে (এমআইএনইউএসএমএ) কর্মরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের ১৪০ জন সদস্য জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত হয়েছেন। জাতিসংঘ শান্তিরক্ষায় অসামান্য অবদান ও পেশাদারিত্ব বজায় রাখায় এ স্বীকৃতি পেলেন তারা।

আজ শুক্রবার পুলিশ সদরদফতরের এক সংবদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) মালির রাজধানী বামাকোতে এমআইএনইউএসএমএ মিশনের সদর দপ্তর ব্যানএফপিইউ ক্যাম্পে এ পদক দেওয়া হয়।

পদক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও নিষ্ঠার ভূয়সী প্রশংসা করেন এমআইইউএসএমএ পুলিশ কমিশনার জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি। 

অনুষ্ঠানে পদকপ্রাপ্তদের মেডেল পরিয়ে দেন কমান্ডার (পুলিশ সুপার) বেলাল উদ্দিন, এফপিইউ। তিনি চলমান কোভিড-১৯ মহামারিসহ সংঘাতপূর্ণ এলাকায় সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশ পুলিশের সদস্যরা আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সম্মান অক্ষুন্ন রাখায় সকলকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীদের পদক প্রদানে জাতিসংঘ কর্তৃপক্ষের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিফ অব অপারেশনস শারফাদিন মার্গিস, এমআইইউএসএমএ-এ নিয়োজিত বিভিন্ন দেশের মিলিটারি, পুলিশ ও সিভিলিয়ান সদস্যরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন