ফুল পাঠিয়ে মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১তম জন্মদিন উপলক্ষে আন্তরিক অভিনন্দন উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭১টি লাল গোলাপের একটি ফুলের তোড়া পাঠিয়ে শুভেচ্ছা জানান তিনি। নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরে গতকাল শুভেচ্ছা পাঠানো হয়।

এর আগে গত জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উপহার হিসেবে হাঁড়িভাঙ্গা আম পাঠান। সে সময় শেখ হাসিনার পাঠানো উপহারের আম নরেন্দ্র মোদিকে অভিভূত করে।

আম উপহার পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লেখেন ভারতের প্রধানমন্ত্রী। গত জুলাই লেখা ওই চিঠিতে প্রধানমন্ত্রীর উদ্দেশে নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশ থেকে আপনার পাঠানো আম উপহার আমাকে অভিভূত করেছে। উপহার আমার কাছে সম্প্রতি ঢাকা সফরের সময়কার চমত্কার আতিথেয়তার সৃখস্মৃতিকে ফিরিয়ে এনেছে।

চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী আরো উল্লেখ করেন, কভিড-১৯ মহামারীর কারণে বিঘ্ন সৃষ্টি হলেও বিভিন্ন ক্ষেত্রে আমাদের দ্বিপক্ষীয় সহযোগিতা বিকশিত হচ্ছে। প্রতিবন্ধকতার পরও বিভিন্ন সিদ্ধান্তের ফলোআপ প্রয়োজন অনুযায়ী পদক্ষেপ নেয়ায় আমি সন্তুষ্ট।

নরেন্দ্র মোদি ১৯৫০ সালে ১৭ সেপ্টেম্বর ভারতের গুজরাটের ভাডনগর শহরে জন্মগ্রহণ করেন। তিনি অক্টোবর ২০০১ থেকে ২২ মে ২০১৪ সাল পর্যন্ত গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। পরবর্তী সময়ে ২০১৪ সালের ২৬ মে থেকে ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, গতকাল থেকে আগামী অক্টোবর নরেন্দ্র মোদির রাজ্য কেন্দ্রীয় সরকারের দায়িত্বভার গ্রহণের ২০ বছর পূর্তি উপলক্ষে রাষ্ট্রীয় দলীয় পর্যায়ে ২০ দিনব্যাপী সেবা সমর্পণ অভিযান শীর্ষক উন্নয়নমূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে গতকাল তার জন্মদিনে ভারতে দেড় কোটি কভিড ভ্যাকসিন প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়, যা দেশটিতে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন