ইউনিয়ন পর্যায়ে দেওয়া হবে টিকা

জাতীয় পরিচয়পত্র থাকলেও টিকা দেবে কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক

আগামী ৭ আগস্ট থেকে করোনাভাইরাস প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে দেওয়া হবে টিকা। ১৮ বছর বয়সের ঊর্ধ্বের যেকোনো নাগরিক জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই তাঁকে টিকা দেওয়া হবে। করোনা সংক্রমণের সার্বিক বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ের বৈঠক শেষে আজ মঙ্গলবার সচিবালয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা দেওয়া হবে। ১৮ বছর বয়সের ঊর্ধ্বের যেকোনো নাগরিক জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই তাঁকে টিকা দেওয়া হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ টিকা কার্যক্রম মনিটরিং করবেন বলে জানান তিনি।

এ ছাড়া চলমান বিধিনিষেধে শিল্পকলকারখানা খোলার জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে অনুরোধ থাকলেও তা গ্রহণ করা হচ্ছে না। ফলে বিধিনিষেধ অনুযায়ী আগামী ৫ আগস্ট পর্যন্ত অন্য সবকিছুর সঙ্গে শিল্প কলকারখানাও বন্ধ রাখতে হবে। 

মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ, বিভিন্ন বাহিনী–সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন