সব শেয়ার বিক্রি করবেন মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের উদ্যোক্তা মোহাম্মদ আলী আজগর নিজের কাছে থাকা কোম্পানির সব শেয়ার বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

তথ্যমতে, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের উদ্যোক্তা মোহাম্মদ আলী আজগরের কাছে কোম্পানির লাখ ৮৭ হাজার ৩০২টি শেয়ার রয়েছে। তিনি সব শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন। উদ্যোক্তা আগামী ৩০ কার্যদিবসের মধ্যে ডিএসইর মূল মার্কেটে ঘোষণাকৃত শেয়ার বিক্রি সম্পন্ন করতে পারবেন।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডাদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ অনুমোদন করে কোম্পানিটির পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৬৮ পয়সা, যা আগের বছর একই সময় ছিল টাকা ৪৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুন বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭২ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৩ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৭৭ পয়সা।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৫৩ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২৪ টাকা ৬০ পয়সা ৬২ টাকা ৪০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন