ষষ্ঠ দিনে যান চলাচল আরো বেড়েছে

সাতদিনের লকডাউন

নিজস্ব প্রতিবেদক

দেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত লকডাউনের ষষ্ঠ দিন আজ সোমবার। গত পাঁচদিনের তুলনায় সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে যানবাহনের চলাচল ছিল চোখে পড়ার মতো। বেশ কিছু মূল সড়কে ট্র্যাফিক সিগনালে বেশ লম্বা গাড়ির সারি দেখা গেছে।

সকালে রাজধানীর পান্থপথ, রাসেল স্কয়ার, কলাবাগান, সাইন্সল্যাব, মিরপুর, ধানমন্ডি এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। এসব এলাকায় ব্যক্তিগত পরিবহন, মোটরসাইকেল ও রিকশা বেশি চলাচল করছে। এছাড়াও পণ্যবাহী ও জরুরি সেবা সংশ্লিষ্ট পরিবহনও চলছে।

গণপরিবহন না থাকায় অফিসগামী মানুষ বিকল্প বাহন হিসেবে রিকশা, সিএনজিচলতি অটোরিকশা ও মোটরসাইকেল ব্যাবহার করছেন। জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বেরিয়েছেন তাদেরও ভরসা এসব বাহন। তবে এসব পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ করছেন অনেকেই। এছাড়াও মোটরসাইকেলে দুজন চলাচলে গুনতে হচ্ছে জরিমানা।

ধানমন্ডি ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার জাহিদ আহসান বণিক বার্তাকে বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ যান চলাচল বেড়েছে। যারা বের হচ্ছেন অধিকাংশই জরুরি প্রয়োজনে। এর মধ্যে হাসপাতালমুখী মানুষজন বেশি।এছাড়া মোটর সাইকেলে দুজন উঠলে আমরা তাদের কাছে প্রয়োজন জানতে চাচ্ছি। যথাযথ কারণ দেখাতে না পারলে জরিমানা করা হচ্ছে। তাছাড়া মোটরসাইকেলে একজন চলাচলেরও পরামর্শ দিচ্ছি আমরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন