ঈদের আগে শিথিল হতে পারে লকডাউন: ওবায়দুল কাদের

বণিক বার্তা অনলাইন

আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগে জীবন ও জীবিকার প্রয়োজনে সরকার লকডাউন শিথিলের চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের‌। সোমবার নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিশেষজ্ঞদের পরামর্শে সরকার সারাদেশে আরো এক সপ্তাহ লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা করছে। তবে জীবন ও জীবীকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা ভাবনা করছে।

তিনি বলেন, ঈদের সময় ঘরমুখো মানুষের যাতায়াতের জন্য লকডাউন শিথিল হতে পারে। এজন্য সবাইকে মানসিক ভাবে প্রস্তুত ও ধৈর্য ধরতে হবে।

পরিবহন শ্রমিকসহ বেকার শ্রমিকদের আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান ওবায়দুল কাদের। 

এর আগে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রংপুর সড়ক জোন,বিআরটিসি, বিআরটিএ'র কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত হন। এসময় তিনি বলেন, সামনে ঈদ ও বর্ষাকাল,চলমান লকডাউনে সড়ক ফাঁকা থাকায় এখনই সড়ক মেরামত করার উপযুক্ত সময়।

বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষেও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি আরো বলেন কৃষি ও কৃষকের কল্যাণে যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করে খাদ্য ঘাটতির বাংলাদেশকে খাদ্য উদবৃত্তের দেশে পরিণত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লীগের সকল নেতাকর্মীদের কৃষক ও কৃষাণী সমাজের পাশে থেকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করাতে হবে।

এ সময় গতবারের মত এবারও কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন