জয়িতা টাওয়ার নির্মাণ প্রধানমন্ত্রীর স্বপ্নের বাস্তবায়ন —ফজিলাতুন নেসা ইন্দিরা

নিজস্ব প্রতিবেদক

ঢাকার ধানমন্ডিতে জয়িতা ফাউন্ডেশনের ১২ তলা ভবন নির্মাণের কাজ অচিরেই শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দেশের নারী উদ্যোক্তাদের জন্য নির্মিত ভবন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাস্তবায়ন বলে উল্লেখ করেছেন মহিলা শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

গতকাল ঢাকায় ভার্চুয়াল প্লাটফর্মে জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে ফজিলাতুন নেসা ইন্দিরা এসব কথা বলেন।

সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নারী উদ্যোক্তাদের উন্নয়ন বিকাশের লক্ষ্যে ২০১১ সালে জয়িতার শুভ উদ্বোধন করেন। জয়িতা ফাউন্ডেশন নারী উদ্যোক্তাদের জন্য ঢাকায় একটি নারীবান্ধব বিপণন অবকাঠামো গড়ে তুলেছে। ফলে তারা জয়িতা প্লাটফর্মে স্বাচ্ছন্দ্য দক্ষতার সঙ্গে ব্যবসা পরিচালনা করছে।

প্রতিমন্ত্রী বলেন, এরই মধ্যে জয়িতার কার্যক্রম বিভাগ, জেলা উপজেলায় সম্প্রসারিত হয়েছে। দেশের নারীর উন্নয়ন ক্ষমতায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগোপযোগী বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

সভায় জানানো হয় প্রধানমন্ত্রী সুবিধাজনক সময়ে জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানটি ভার্চুয়াল হবে। ১৫৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ভবনে দুটি বেজমেন্টসহ ১২টি তলা রয়েছে। যেখানে থাকবে নারী উদ্যোক্তাদের জন্য অত্যাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত বিপণিকেন্দ্র, ফুড কোর্ট, মাল্টিপারপাস হল, ডরমিটরি, প্রশিক্ষণকেন্দ্র জয়িতা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন