‘হাংরিনাকি’ অধিগ্রহণ করল দারাজ

বণিক বার্তা অনলাইন

ফুড ডেলিভারি সেবাদাতা প্রতিষ্ঠান ‘হাংরিনাকি’র সম্পত্তি অধিগ্রহণ করল আলীবাবা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ই-কর্মাস প্ল্যাটর্ফম দারাজ। গতকাল বৃহস্পতিবার দারাজ ও হাংরিনাকির যৌথভাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ অধিগ্রহণের ব্যাপারে জানানো হয়। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাংরিনাকি’র প্রধান নির্বাহী ও সহ-প্রতিষ্ঠাতা এবং দারাজের ব্যবস্থাপনা পরিচালকসহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘হাংরিনাকি’র অধিকাংশ স্থাবর এবং অস্থাবর সম্পত্তি দারাজ অধিগ্রহণ করলেও এর কারণে হাংরিনাকি’র বর্তমান ব্যবসায়িক কার্যাবলিতে কোনো প্রভাব পড়বে না এবং ‘হাংরিনাকি’র সকল কর্মকর্তারা ভবিষ্যতেও যথানিয়মে কাজ করে যাবেন।  

দারাজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক বলেন, ‘একটি বিশ্বস্ত কাস্টমার বেজ নিয়ে হাংরিনাকি বাংলাদেশে ফুড ডেলিভারি ব্যবসায় পথিকৃৎ। আর এ কারণেরই, একেবারে প্রাথমিক পর্যায় থেকে আমাদের নিজেদের ফুড ডেলিভারি ব্যবসা শুরু করার চেয়ে, হাংরিনাকি অধিগ্রহণ করা শ্রেয় বলে মনে করেছি আমরা। অবকাঠামো, প্রযুক্তি ও মানব সম্পদে বিনিয়োগের মাধ্যমে আমরা ‘হাংরিনাকি’কে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবো ।’ 

হাংরিনাকি’র প্রধান নির্বাহী এবং সহ-প্রতিষ্ঠাতা এডি আহমেদ বলেন, ‘আমাদের ই-কমার্স খাত একটি আশাব্যঞ্জক অবস্থানে রয়েছে। এমন অধিগ্রহণের দৃষ্টান্ত আমাদের বাজারে ইতিবাচক মনোভাব তৈরি করবে এবং আমাদের দেশের অর্থনীতিকে গতিশীল রাখবে। আমরা হাংরিনাকিকে আরো শক্তিশালী ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে পারবো।’ 

২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়া ফুড ডেলিভারি সেবাদাতা প্রতিষ্ঠান হাংরিনাকি বর্তমানে দেশের পাঁচটি শহরে অসংখ্য রেস্টুরেন্ট, ক্লাউড কিচেন এবং হোম কিচেন নিয়ে হাজার হাজার গ্রাহককে প্রতিদিন পৌঁছে দিচ্ছে খাবার। 

অন্যদিকে, দারাজ বর্তমানে দারাজ ক্রেতা ও বিক্রেতার সংযোগ ঘটানোর মাধ্যমে লক্ষাধিক বিক্রেতার ক্ষমতায়নে কাজ করছে। শতাধিক ক্যাটাগরির আওতায় কোটিরও বেশি পণ্য পাওয়া যাচ্ছে দারাজে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন