দুদক এনফোর্স ইউনিটের পদক্ষেপে চট্টগ্রামে সংশোধন হলো ভূতুড়ে বিল

নিজস্ব প্রতিবেদক

করোনাকালীন লকডাউনের সময়ে তিন মাস বন্ধ থাকা ব্যবসা প্রতিষ্ঠানের ভূতুড়ে বিলের বিষয়ে দুদকের অভিযোগ কেন্দ্র -১০৬-এ অভিযোগ করে সমাধান পেয়েছেন ভুক্তভোগী একজন গ্রাহক। 

দুদকের হস্তক্ষেপে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম পাথরঘাটা অফিসের ওই গ্রাহককে অতিরিক্ত বিল দিতে হয়নি।  

আজ বুধবার দুদকের এনফোর্স ইউনিটের পদক্ষেপ নেবার ফলে এমন সমাধান মিলেছে বলে বণিক বার্তাকে জানিয়েছেন দুদকের পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রনব কুমার ভট্টাচার্য। 

তিনি জানান, দুদক অভিযোগ কেন্দ্র-১০৬-এ জনৈক অভিযোগ করেন যে, করোনাকালীন লকডাউন সময়ে তার দোকানের মিটার রিডিং না দেখে ভূতুড়ে বিল দেয়া হয়। অভিযোগ আমলে নিয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সাউথ জোনকে অভিযোগের ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়া জন্য চিঠি দেয় দুদক এনফোর্সমেন্ট ইউনিট।  ওই চিঠিতে লকডাউনে অভিযোগকারীর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মিটার রিডিং ছাড়াই ভূতুড়ে বিল প্রস্তুত করা হয়েছে উল্লেখ করে দ্রুত সমাধান ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়।  

এর পরপরই বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রামের পাথরঘাটা অফিস অতিরিক্ত বিল কমিয়ে বিল সংশোধন করে এবং এরকম অনিচ্ছাকৃত ভুল ভবিষ্যতে আর ঘটবে না প্রতিশ্রুতি দিয়েছে বলেও জানান প্রণব। 

অপরদিকে গাইবান্ধায় বাংলাদেশ কৃষি ব্যাংকের কাটাবাড়ি শাখায় বয়স্ক ভাতার হিসাব খোলার জন্য ব্যাংকের একজন পিয়ন অতিরিক্ত ফি নেয়ার অভিযোগে দুদকের হস্তক্ষেপে পিয়নকে তাৎক্ষণিক বদলি করা হয়েছে বলেও জানিয়েছেন দুদক পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন