বারডেমে অস্থায়ী চিকিৎসকদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

চাকরি স্থায়ীকরণ, করোনা মহামারীর সময় চিকিৎসায় নিয়োজিত থাকা অবস্থায় নিজেদের সুরক্ষা এবং আর্থিক প্রণোদনাসহ বিভিন্ন দাবিতে বেসরকারি বারডেম হাসপাতালের একদল চিকিৎসক কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচি পালন করছেন। আজ রোববার সকাল থেকে রাজধানীর শাহবাগের হাসপাতালের দ্বিতীয় তলার চেম্বার কমপ্লেক্সে তারা অবস্থান নিয়েছেন।

অস্থায়ী ভিত্তিতে হাসপাতালটিতে নিয়োগকৃত শতাধিক চিকিৎসক রয়েছেন। তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- অস্থায়ীভাবে নিয়োগকৃত চিকিৎসকদের চাকরি স্থায়ীকরণ, করোনা চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী বিতরণ, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে কেউ আক্রান্ত হলে সেই চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যদের বারডেমে চিকিৎসার সুযোগ, রোগীদের করোনা পরীক্ষার জন্য বারডেমে ল্যাব চালু এবং করণায় আক্রান্ত হয়ে কোন চিকিৎসকের মৃত্যু হলে ১০ লাখ টাকা প্রণোদনার দাবি জানানো হয়েছে। 

আন্দোলনে নামা চিকিৎসকরা বলছেন, আজ রোববার সকালে হাসপাতালটির মহাপরিচালকের বরাবর চিকিৎসকদের পক্ষ থেকে তিনজন প্রতিনিধি গিয়ে স্মারকলিপি দিতে চাইলে বাধা দেয়া হয়। পুলিশ মোতায়েন করা হয়। পরে হাসপাতালের সকল অস্থায়ী চিকিৎসক আসলে তাদের দাবির মুখে মহাপরিচালক স্মারকলিপিটি গ্রহণ করলেও কোনো ধরনের আশ্বাস দেয়া হয়নি তার পক্ষ থেকে।

চিকিৎসকরা বলছেন, আমাদের কোনো ধরনের আশ্বাস না দিলে আমরা অবস্থান কর্মসূচি থেকে সরবো না। আজকের মতো বিকাল ৫টা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলেও জানান তারা। তারা অবস্থান কর্মসূচি নিলেও রোগীদের কোনো সমস্যা হচ্ছে না বলেও দাবি আন্দোলনকারীদের। তারা বলছেন, তাদের সবাই সবার রোস্টার অনুযায়ী ডিউটি করছেন। ডিউটি শেষে আবার অবস্থান কর্মসূচিতে যোগ দিচ্ছেন।

জানা গেছে, এর আগে ২০ জুন তাদের দাবি দাওয়া নিয়ে মহাপরিচালকের বরাবর একটি স্মারকলিপি দিয়েছিলেন চিকিৎসকরা। সেখানে ২৭ জুন পর্যন্ত দাবি-দাওয়া পূরণে সময় দেয়া হয়েছিলে। কিন্তু কর্তৃপক্ষের কাছ থেকে কোনো ধরনের সাড়া না আসেনি। তারই ধারাবাহিকতায় আজ ‘দ্বিতীয় স্মারকলিপি প্রদান করেন চিকিৎসকরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন