বাংলাদেশ থেকে অর্থপাচারের প্রতিবাদে কানাডায় মানববন্ধন

বাংলাদেশের ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান থেকে অর্থ লোপাট করে কানাডায় বসত গড়া লুটেরাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মানববন্ধন করেছেন বাংলাদেশী প্রবাসীরা। স্থানীয় সময় রোববার বিকেলে মার্কিন যুক্তরাষ্ট্র ঘেঁষা রাজ্য অন্টারিওর রাজধানী টরন্টোর ডেনফোর্থে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তীব্র শীত উপেক্ষা করে বরফ ঢাকা রাস্তায় দাঁড়িয়ে পোস্টার, প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে অংশ নেন প্রবাসী বাংলাদেশীরা। তারা বাংলাদেশ থেকে কানাডায় অর্থ পাচারের প্রতিবাদ জানিয়ে পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য কানাডা সরকারের প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, বেসিক ব্যাংকসহ বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের ঋণের টাকা আত্মসাত করে বেশ কয়েকজন কানাডায় বসতি গড়েছেন মর্মে ঢাকার গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে প্রবাসী বাংলাদেশীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া হয়। অর্থ পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া এবং তাদের বয়কটের দাবি জানিয়ে সামাজিক আন্দোলন শুরু করেন প্রবাসীরা। তারই অংশ হিসেবে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাধারণ নাগরিকদের উদ্যোগে এই প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হলেও বাংলাদেশ আওয়ামী লীগের অন্টারিও শাখা এই আন্দোলনে সমর্থন দিয়েছে; অনেক নেতাকর্মী মানবন্ধনেও অংশ নিয়েছেন।

কানাডায় স্থায়ী অভিবাসন : কেউ ভাগ্যান্বেষণে, কেউ যাচ্ছেন লুট করে 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন