রিং শাইনের শেয়ার ও করপোরেট অফিসের ঠিকানা পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের শেয়ার ও করপোরেট অফিসের ঠিকানা পরিবর্তন হয়েছে। সাভারের ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) এক্সটেনশন এরিয়ায় প্লট নং ২২৪-২৬০ থেকে এ অফিস গুলশানের বারিধারা মডেল টাউনেরকে ব্লকের বাড়ি নং-, রোড নং-৬ ঠিকানায় স্থানান্তর করা হয়েছে, যা ৮ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। গতকাল

স্টক এক্সচেঞ্জের মাধ্যমে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের এ তথ্য জানিয়েছে।

গত ১২ ডিসেম্বর দেশের উভয় পুঁজিবাজারে রিং শাইন টেক্সটাইলসের শেয়ার লেনদেন শুরু হয়। পূর্ব এশীয় উদ্যোক্তাদের কোম্পানিটি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকার তহবিল সংগ্রহ করেছে। গত বছরের ২৫ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদনের চাঁদাগ্রহণ চলে। ১ অক্টোবর আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়।

সম্প্রতি আইপিওর মাধ্যমে উত্তোলিত তহবিলের ব্যয় পরিকল্পনায় সংশোধন আনার সিদ্ধান্ত নিয়েছে রিং শাইন টেক্সটাইলসের পরিচালনা পর্ষদ। প্রসপেক্টাসে উল্লিখিত একটি ব্যাংকের ঋণ তহবিল সংগ্রহের আগেই পরিশোধ হয়ে যাওয়ায় অন্য একটি ব্যাংকের সমপরিমাণ ঋণ পরিশোধ করতে এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। পূর্বপরিকল্পনা অনুযায়ী, আইপিও তহবিলের ৯৬ কোটি ৪০ লাখ টাকা মেশিনারিজ ও অন্যান্য সরঞ্জাম অধিগ্রহণ, ৩ কোটি ৬০ লাখ টাকা আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ এবং ৫০ কোটি টাকা উরি ব্যাংক ও ঢাকা ব্যাংকের ঋণ পরিশোধে কাজে লাগানোর কথা ছিল। তবে আইপিওর তহবিল সংগ্রহের আগেই উরি ব্যাংকের ঋণ পরিশোধ দেয় কোম্পানিটি। অন্যদিকে নতুন করে দ্য প্রিমিয়ার ব্যাংক লিমিটেড থেকে সমপরিমাণ ঋণ নেয় প্রতিষ্ঠানটি। এ কারণে উরি ব্যাংকের পরিবর্তে প্রিমিয়ার ব্যাংকের ২২ কোটি টাকা পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পর্ষদ।

রিং শাইন টেক্সটাইলসের অনুমোদিত মূলধন ৫৪০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৫০০ কোটি ৩১ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ২০৮ কোটি ৭৯ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৫০ কোটি ৩ লাখ ১৩ হাজার ৪৩।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন