দিনটি যেমন

আজ ১ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা ১। আর ১ জন্মসংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি অপরিমেয় প্রাণশক্তিতে ভরপুর এবং জন্মগতভাবেই নেতৃত্বগুণে বলীয়ান। অসম ইচ্ছাশক্তি এবং প্রবল আত্মবিশ্বাসের সমন্বয়ে গঠিত আপনার প্রকৃতি। সাধারণত অন্যদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকতেই আপনি বেশি পছন্দ করেন। কখনো কখনো আপনার হূদয় যথেষ্ট মমতাপূর্ণ এবং সংবেদনশীল অথচ পারিপার্শ্বিকতার কারণে সাধারণত জনসমক্ষে তার তেমন একটা প্রকাশ ঘটতে দেখা যায় না। আপনার জন্য— 

শুভ বর্ণ : সাদা, সোনালি, কমলা, গোলাপি, বেগনি এবং লাল।

শুভ বার : রবিবার।

গুরুত্বপূর্ণ তারিখ : ১, ২, ৪, ৭, ১০, ১১, ১৩, ১৬, ১৯, ২০, ২২, ২৫, ২৮, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ৪, ৭, ৮ এবং ৯।

উপযোগী পেশা : কোনো সরকারি বা আধা-সরকারি প্রতিষ্ঠান, পাবলিক লিমিটেড কোম্পানি, বেসরকারি সংস্থা, চিকিত্সা, শিক্ষকতা, পশু-চিকিত্সা, মন্ত্রিত্ব, রাজনীতি, মনোবিজ্ঞান, ফ্যাশন-ডিজাইন, আইন-ব্যবসা, দন্ত-চিকিত্সা, লেখালেখি, পরিচালনা, সাহিত্য এবং জাদুঘর সংশ্লিষ্ট কাজ-কর্মে বা ব্যবসা-বাণিজ্যে আপনি লক্ষণীয় পর্যায়ে উন্নতি অর্জন করতে পারবেন। 

বিশেষ পরামর্শ : মানুষকে খুব সহজে বিশ্বাস করার প্রবণতা প্রায়ই আপনার মধ্যে ক্রিয়াশীল থাকে। সমৃদ্ধ ভবিষ্যতের লক্ষ্যে এ বিষয়ে আপনার সতর্ক হওয়া উচিত। 

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন আজকের দিনটি আপনার কেমন যেতে পারে।

(1) গোপনে কেউ যদি শত্রুতা করে; সে তো আপনার জানার কথা নয়। তাই, আপনি সার্বিকভাবে প্রস্তুত থাকুন যে কারো শত্রুতা মোকাবেলা করার শক্তি নিয়ে। জীবনের যেকোনো ক্ষেত্র থেকে কিছু সফলতা লাভ করবেন অবশ্যই আপনি আজ। মনের বিষণ্নতা দূর করতে ইস্তেগফার পড়ুন আজও এবং সারা বছরই। 

(2) ব্যবসায়িক ক্ষেত্রে নানান ধরনের চড়াই-উতরাই পার করতে হতে পারে আজ আপনাকে। বিভিন্ন বা বিশেষ কোনো বিষয়ে আপনার চিন্তাধারায় কোনো পরিবর্তন আসতে পারে। আশা করি, তা ইতিবাচকই হবে। যে-কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ হতে নিরাপদে থাকতে চেষ্টা করুন— আজও এবং নতুন বছর পুরো ২০২০ জুড়ে। 

(3) নতুন করে প্রেমে পড়ার জন্য কিম্বা পুরনো প্রেম ঝালাই করে নেয়ার জন্য দিনটি আজ বিশেষ উপযোগী। যে-কোনো উত্স হতে কিছু পরিমাণ অর্থ চলে আসতে পারে আজ আপনার হাতে। এ প্রসঙ্গে আরো একটা কথা জানিয়ে রাখি, উদ্যোগকে সফলতায় পরিণত করার ব্যাপারে এ বছর আপনি বেশ তত্পরতা দেখাবেন। 

(4) যেকোনো সূত্র হতে ঘটতে পারে আজ কিছু পরিমাণ অর্থলাভ। কাজ-কর্মের ক্ষেত্রে অন্যের সহযোগিতা পেতে পারেন আজ আপনি বিস্তর এবং ব্যাপকভাবে। এতে করে কাজ-কর্মে সফলতা পাওয়া সহজ হবে। প্রসঙ্গত উল্লেখ্য যে, চেষ্টাকে সমুন্নত রাখতে পারলে, সফলতার কোনো দিগন্তকে ছুঁয়ে যেতে পারবেন আপনি এ বছর, অর্থাত্, ২০২০ সালে।

(5) প্রাকৃতিক দুর্যোগে নাকাল হবার আশঙ্কা রয়েছে আজ। কাজ-কর্মে সফলতা অর্জনের পথে নানান ধরনের বাধা এসে হয়তো আগলে রাখতে পারে আজ আপনার পথ। তবে, আশার কথা হলো, আজ পথটা একটু বাধাময় হলেও, (বিশেষত) কর্মক্ষেত্রে বিশেষ কোনো সফলতা লাভ করার সম্ভাবনা রয়েছে আপনার ২০২০ সালে। 

(6) অর্থ উপার্জনের কোনো পথ সুগম হয়ে উঠতে পারে আজ আপনার সামনে। কর্ম-জীবনে অর্জন করতে সমর্থ হ’তে পারেন বিশেষ কোনো সফলতা। তবে, একটা বিষয়ে আপনাকে জানিয়ে রাখি, নতুন বছরে, অর্থাত্, ২০২০ সালে পরিবেশ এবং পারিপার্শ্বিকতা থেকে বিস্তর সহযোগিতা লাভ করবেন আপনি। এতে করে লাভবানও হবেন নিশ্চয়ই। 

(7) নিজের ধর্মের উপর দৃঢ়ভাবে অবস্থান করুন, কিন্তু, ধর্ম বিষয়ে কোনো ধরনের বাড়াবাড়ি করতে যাবেন না আজ। যদি বাড়াবাড়ি করেন তাহলে, আপনার ব্যক্তি-জীবন বা সামাজিক জীবন বিঘ্নিত হতে পারে। ২০২০ সালে যতটা সম্ভব সুযোগকে কাজে লাগানোর চেষ্টা করবেন প্রতিদিনই। পারতপক্ষে বৈধ কোনো সুযোগকেই হাতছাড়া হতে দেবেন না।

(8) যথেষ্ট ভালো দিন কাটাবেন আশা করি আজ আপনি, মানে, সবকিছুতেই একটা আনন্দের কিম্বা শুভতার ছোঁয়া পাবেন। প্রেম-প্রণয়ের জন্য দিনটি যথেষ্ট আশাজাগানিয়া। আর, আগত নতুন বছরে জীবনের কোনো না কোনো ক্ষেত্রে সফলতা লাভ করতে পারবেন আপনি— যা আপনার জীবনে একটি মাইলফলক হয়ে থাকতে পারে। 

(9) বিশেষ কোনো কাজের সূত্র ধরে সম্মানজনক কোনো সাফল্য অর্জন করে ফেলতে পারেন আজ আপনি। আকস্মিকভাবে কিছু অর্থলাভ করার সম্ভাবনাও আছে। আর, প্রসঙ্গক্রমে জানাচ্ছি, নতুন বছর ২০২০ সালে আপনার চিন্তাধারায় বা আদর্শে ছোট বা বড় মাপের কোনো পরিবর্তন আসতে পারে। লক্ষ রাখুন পরিবর্তন যেন ইতিবাচক হয়।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন