গাজীপুরে এবিটির দুই সদস্য আটক

বণিক বার্তা প্রতিনিধি গাজীপুর

গাজীপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই ও ট্যাব জব্দ করা হয়েছে। গত বুধবার রাতে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন চন্দ্রা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গতকাল দুপুরে র‌্যাব-১-এর স্পেশালাইজড কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানান।

আটককৃতরা হলেন সিরাজগঞ্জের সদর থানার ছোনগাছা উত্তরপাড়া এলাকার গাজী মোহাম্মদ মিজানুর রহমানের ছেলে মো. মারুফ বিল্লাহ (২০) ও একই থানার চরছোনগাছা গ্রামের আবুল কাশেমের ছেলে মো. মোতালেব হোসেন (২৫)। তারা সিরাজগঞ্জ জেলার সাতবাড়িয়া কওমি মাদ্রাসার ছাত্র।

কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, আটককৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন এবিটির সক্রিয় সদস্য। তারা একত্রিত হয়ে সরকারবিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাতে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন চন্দ্রা এলাকায় অভিযান চালিয়ে মারুফ বিল্লাহ ও মোতালেব হোসেনকে আটক করেন। এ ব্যাপারে আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন