ছোট সমস্যার ঘরোয়া সমাধান

ফিচার ডেস্ক

প্রতিদিন ছোটখাটো অনেক ধরনের ঘরোয়া সমস্যায় আমাদের পড়তে হয়। যদি আপনার ছোট কিছু কৌশল জানা থাকে, তাহলে ঘরে বসেই সেসব সমস্যার সমাধান করে ফেলতে পারেন। এখানে ঘরোয়াভাবে সমস্যা সমাধানে কিছু টিপস তুলে ধরা হলো

 

নিরাপদে ফোন রাখুন

কোনো কিছু রঙ করার সময় অথবা বাগান করতে গিয়ে মুঠোফোন নিয়ে অনেক সময় ঝামেলায় পড়তে হয়। ময়লা, ভিজে যাওয়া কিংবা চুরি হওয়ার ভয় থাকে। সমস্যা সমাধানে জিপ-টপ ব্যাগ ব্যবহার করা যেতে পারে।

 

গাড়ি পার্কিংয়ে টেনিস বল

গ্যারেজে ঠিকভাবে গাড়ি পার্কিং করতে গিয়ে মাঝে মাঝে সমস্যায় পড়তে হয়। এজন্য গ্যারেজের সিলিংয়ে একটি টেনিস বল ঝুলিয়ে রাখুন। গাড়ির উইন্ডশিল যখন বলটিকে স্পর্শ করবে, তখন বুঝবেন গাড়ি সঠিক জায়গায় পার্কিং করা হয়েছে।

 

ডাস্ট ক্যাচার

দেয়ালে ছিদ্র করার সময় অনেক ময়লা পড়ে। ফলে মেঝে নোংরা হয়ে যায়। তাই যেখানে ছিদ্র করা হবে, তার নিচে একটি ব্যাগ টেপ দিয়ে আটকে দিন। তাহলে ছিদ্র করার সময় ময়লা মেঝেতে না পড়ে ব্যাগের মধ্যে পড়বে।

ফ্লাশ লাইটার

মেঝেতে খুব ছোট কিছু হারিয়ে গেলে খুঁজে পেতে কষ্ট হয়। হারিয়ে যাওয়া জিনিস খুঁজে পেতে ঘরের আলো নিভিয়ে দিতে হবে। তারপর মেঝের ওপর টর্চলাইটের আলো ফেলতে হবে। এতে যেটা হবে, স্বচ্ছ জিনিসগুলো টর্চের আলোয় জ্বলজ্বল করে ওঠে। সময় মেঝেতে ঘরের অন্য আসবাবের ছায়া পড়ে। যে কারণে হারিয়ে যাওয়া জিনিস খুঁজে পেতে সহজ হয়।

 

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন