পিএসজির হোঁচট

তলানির দল দিজনের কাছে ১-২ গোলে হেরে বসল ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকাখচিত দল নিয়েও এ ম্যাচে হেরে ক্ষুব্ধ পিএসজি কোচ টমাস টুখেল। ম্যাচে খেলোয়াড়রাখুব বেশি নিষ্ক্রিয় ছিলেন এবং সংঘবদ্ধ হয়ে খেলেননি বলে অভিযোগ কোচের।

চলতি মৌসুমে লিগে এটা পিএসজির তৃতীয় হার। পরশুর হারে আজই চ্যাম্পিয়নদের লিড কমে আট থেকে পাঁচে নামতে পারে।

ম্যাচ শুরুর আগে ১১ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের ২০ নম্বরে অবস্থান করছিল দিজন। এরপর ১৯ মিনিটেই তারা পিছিয়ে পড়ে কিলিয়ান এমবাপ্পের গোলে। ফরাসি স্ট্রাইকারের এটা সাত ম্যাচে পঞ্চম গোল। অবশ্য গোলটি উল্টো জাগিয়ে দেয় দিজনকে। প্রথমার্ধের যোগ করা সময়ে ষষ্ঠ মিনিটে সমতা আনেন মুনির চুইয়ার। বিরতি থেকে ফেরার ২ মিনিট পর পিএসজিকে স্তব্ধ করে দিয়ে গোল করেন দিজনের ঝনদার শাদিজ। এ গোলটিই দিজনকে এনে দেয় পূর্ণ তিন পয়েন্ট।

ম্যাচ শেষে বিমর্ষ পিএসজি কোচ টুখেল বলেন, ‘প্রথমার্ধে আমরা খুব বেশি নিষ্ক্রিয় ছিলাম। এটা শুধু ডিফেন্সেই নয়, আক্রমণেও এবং আমরা একটি দল হিসেবে খেলতে পারিনি। আমরা নির্ভুল খেলতে পারিনি এবং ছন্দেরও অভাব ছিল। দ্বিতীয়ার্ধ অনেক ভালো ছিল, কেননা প্রথমার্ধে তিন শট নিলেও আমাদের খেলোয়াড়রা পরের অর্ধে শট নেয় ১৭টি। সম্ভবত জয়টি আমাদের প্রাপ্য নয় কিংবা ভাগ্য আমাদের সহায় ছিল না।

ইনজুরিতে থাকায় এ ম্যাচেও খেলা হয়নি নেইমারের। তবু দিজনকে হারানোর মতো যথেষ্ট সামর্থ্য রয়েছে পিএসজির। এ ম্যাচের আগে ১১ ম্যাচে মাত্র ছয়টি গোল করতে পেরেছে দিজন। এমনকি ২০১১ সালের পর শীর্ষ লিগে পিএসজিকে কখনো হারানোর রেকর্ডও নেই তাদের। মাঝের সময়ে আট ম্যাচে পিএসজির কাছে তারা হজম করে ৩১ গোল। এমন একটি দলের কাছে পিএসজির হারটা তাই চমকই।

পরশু হারের পরও ১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল পিএসজি। ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল নতে। দিজন ২০ নম্বর থেকে উঠে যায় ১৮-তে।

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল বোর্নমাউথের মাঠে ০-১ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বিবিসি ও এএফপি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন