সাতক্ষীরায় সপ্তাহের ব্যবধানে চার খুন

বণিক বার্তা প্রতিনিধি সাতক্ষীরা

২৪ ঘণ্টার ব্যবধানে সাতক্ষীরায় দুই ব্যক্তি খুন হয়েছে। এর মধ্যে একটি খুনের ঘটনা ঘটেছে সদর উপজেলায়, অন্যটি কলারোয়ায়। এ নিয়ে এক সপ্তাহের ব্যবধানে জেলায় এক আওয়ামী লীগ নেতাসহ চারজন খুন হয়েছে। এসব খুনের ঘটনায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাতে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়ায় নিজ বাড়ির উঠোনে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন আলফাজ হোসেন নামের এক ট্রলিচালক। তিনি ওই গ্রামের শাহাদাত হোসেনের ছেলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিন নারীকে আটক করেছে পুলিশ।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির উল গীয়াস জানান, প্রতিবেশী গোলাপ সরদারের ছেলে সলেমান, ইসমাইল, গনি ও ফয়সালের সঙ্গে আলফাজের জমি নিয়ে বিরোধ ছিল। এ-সংক্রান্ত মামলা বিচারাধীন। এরই জেরে প্রতিপক্ষ আলফাজকে হত্যা করেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। প্রতিপক্ষের লোকজন প্রায়ই হত্যার হুমকি দিত জানিয়ে কিছুদিন আগে আলফাজ থানায় সাধারণ ডায়রিও করেছিলেন। খুনের ঘটনায় সলেমানের মা মল্লিকা বেগম, ইসমাইলের স্ত্রী দিলুফা ও গনির স্ত্রী বিউটিকে আটক করেছে পুলিশ।

এদিকে গত সোমবার রাতে আলমগীর হোসেন আলম নামে এক পরিবহন শ্রমিককে হত্যা করে দুর্বৃত্তরা। গতকাল সকালে সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের গোবিন্দকাটি গ্রামের পাটক্ষেত থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। নিহত আলমগীর হোসেন গোবিন্দকাটি গ্রামের ফকির সরদারের ছেলে। তিনি সাতক্ষীরার সংগ্রাম পরিবহনের সুপারভাইজর হিসেবে কর্মরত ছিলেন।

সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, নিহতের গায়ে ধারালো অস্ত্রের আঘাত ও গলায় ফাঁস দেয়া ছিল। তবে কে বা কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে, তা জানা যায়নি।

সূত্র জানায়, এর আগে গত ২২ জুলাই সদর উপজেলার আগড়দাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলামকে সন্ত্রাসীরা প্রকাশ্যে গুলি করে হত্যা করে। একই দিন জমি নিয়ে বিরোধের জেরে তালা উপজেলার মুড়াগাছা গ্রামে আব্দুল খালেক সরদার নামে এক যুবককে খুন করা হয়। এসব হত্যাকাণ্ডের পর থেকে জনমনে আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, এগুলো বিচ্ছিন্ন ঘটনা। আতঙ্কের কোনো কারণ নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন