ভারী বর্ষণে স্থবির জনজীবন

খানাখন্দে বেহাল সড়কে চরম দুর্ভোগ রাজধানীবাসীর

নিজস্ব প্রতিবেদক

ছবি- সংগৃহীত

কোথাও হাঁটু পানি, কোথাও কোমর পানি, কোথাও ছোট গর্ত, কোথাও বড়— ভারী বর্ষণে রাজধানীর সড়কের এমন দৃশ্যই দেখা যাচ্ছে। খানাখন্দে বেহাল সড়কের সঙ্গে যোগ হয়েছে নিত্যদিনের যানজট। এতে চরম দুর্ভোগে পড়েছেন বাইরে বের হওয়া মানুষ। আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর জুরাইন, ধোলাইপাড়, মীরহাজিরবাগ, দয়াগঞ্জ, সায়েদাবাদ, জয়কালী মন্দির, পল্টন, প্রেসক্লাব, মতিঝিল ও সেগুনবাগিচা এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

রাজধানীর মতিঝিল এলাকায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড অফিসের সামনের দুই পাশের রাস্তায় হাটু পানি। এরমধ্যে আবার রাস্তা ভাঙা। ফলে যানবাহনের চাপ কম থাকলেও ঘণ্টার পর ঘণ্টা জ্যামে বসে থাকতে হচ্ছে যাত্রীদের। একই অবস্থা রাষ্ট্রপতির বাসভবনের সামনে এবং রাজধানী উন্নয়ন কতৃপক্ষ অফিসের সামনের সড়কে। খানাখন্দে ভরা সড়কে কোথাও রিকশা পড়ে যাচ্ছে, কোথাও বা আটকে যাচ্ছে গাড়ি।

বেলা বারোটার দিকে দৈনিক বাংলা মোড়ের সামনে একটি বড় ট্রাক এবং বাইতুল মোকাররম মসজিদের সামনে মেট্রোরেলের পিলারের নিচে একটি বড় পিকআপ ভ্যান অকেজো হয়ে পড়ে থাকতে দেখা গেছে। এর ফলে রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

রাজধানীর দয়াগঞ্জ এলাকায় ভাঙা সড়কের মাঝেই জলাবদ্ধতা বাড়তি ভোগান্তি সৃষ্টি করেছে। অফিসগামী রাকিবুল ইসলাম জানান, এক ঘণ্টায় এক কদমও নড়ছে না গাড়ি। জ্যামের কারণে দুর্ভোগ তো হচ্ছেই, জলাবদ্ধতার কারণে হেঁটে যাওয়ারও উপায় নেই।

মীরহাজিরবাগ, জয়কালী মন্দির এলাকার স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, কয়েক মাস আগেই এসব এলাকার সড়কে নতুন করে কাজ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। কিন্তু নিম্নমানের কাজ হওয়ার কারণে ভারী বর্ষণেই নষ্ট হয়ে গেছে সড়ক। ছোট ছোট গর্তের পাশাপাশি সড়কে তৈরি হয়েছে বড় গর্তও। এসব গর্তে পড়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছে পথচারীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন