পশ্চিম তীরে আল জাজিরার কার্যালয় বন্ধ করে দিল ইসরায়েল

বণিক বার্তা অনলাইন

রামাল্লায় এই ভবনেই অবস্থিত আল জাজিরার কার্যালয়। ছবি- রয়টার্স

ফিলিস্তিনের পশ্চিম তীরের রামাল্লা শহরে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার কার্যালয়ে অভিযান চালিয়ে টেলিভিশন চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দিয়েছেন ইসরায়েলি বাহিনী। খবর রয়টার্স।

আজ রোববার (২২ সেপ্টেম্বর) আল জাজিরা টেলিভিশন জানিয়েছে যে, ইসরায়েলি বাহিনী রামাল্লাহ শহরে তাদের কার্যালয়ে হামলা চালিয়ে ৪৫ দিনের জন্য চ্যানেলটির সম্প্রচার বন্ধ করার সামরিক আদেশ দিয়েছে।

আল জাজিরা তাদের কার্যালয়ে ইসরায়েলি বাহিনীর হামলা এবং এক আল জাজিরা কর্মীকে চ্যানেল বন্ধের সামরিক আদেশ দেয়ার সরাসরি ফুটেজ সম্প্রচার করেছিল। এর কিছুক্ষণ পরেই সম্প্রচার বিঘ্নিত হয়।

এক বিবৃতিতে ফিলিস্তিনি সাংবাদিক সমিতি ইসরায়েলের এই পদক্ষেপের নিন্দা জানিয়ে বলেছে, এই নির্বিচার সামরিক সিদ্ধান্তকে সাংবাদিকতা ও গণমাধ্যমের কাজের বিরুদ্ধে নতুন একটি আঘাত হিসেবে বিবেচনা করা হচ্ছে, যেখানে গণমাধ্যমটি ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে দখলদার বাহিনীর অপরাধ ধারাবাহিকভাবে প্রকাশ করে আসছে।

গত মে মাসে ইসরায়েলি কর্তৃপক্ষ আল জাজিরার কার্যালয় হিসেবে ব্যবহৃত জেরুজালেমের একটি হোটেল কক্ষেও অভিযান চালিয়েছিল। এর আগে, জাতীয় নিরাপত্তার জন্য হুমকি দাবি করে ইসরায়েলি কর্তৃপক্ষ আল জাজিরার স্থানীয় কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন