কিয়ার স্টারমারকে বিএনপি অভিনন্দন জানিয়েছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় কিয়ার স্টারমারকে বিএনপি অভিনন্দন জানিয়েছে। শনিবার (৬ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এ অভিনন্দনের কথা জানান।

তিনি বলেন, আপনারা ভালো করেই জানেন, যুক্তরাজ্যে নির্বাচন হয়ে গেছে। সে নির্বাচনে লেবার পার্টি ল্যান্ডস্লাইড ভিক্টরি পেয়েছে। লেবার পার্টির প্রধান স্যার কিয়ার স্টারমার প্রধানমন্ত্রী নিযুক্ত হয়েছেন। এরই মধ্যে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এক্সের (সাবেক টুইটার) মাধ্যমে তাকে কংগ্রাচুলেট করেছেন। আমি দলের পক্ষ থেকে আবার রিপিট করতে চাই যে আমরা তাকে অভিনন্দন জানাচ্ছি।

বিএনপি মহাসচিব আশাবাদ ব্যক্ত করে বলেন, যুক্তরাজ্যের যে ঐতিহ্য, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার চেষ্টায় তাদের যে অভিজ্ঞতা সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে যেসব দেশে গণতন্ত্রের সংকট রয়েছে, সেগুলোতে তাদের যে প্রভাব সেটি বিস্তারের চেষ্টা করবেন। একই সঙ্গে এটাও আশা করব, তার নেতৃত্বে বৃটেনের অর্থনীতি-রাজনীতির যে সমস্যা সেগুলোর সমাধানে তিনি নেতৃত্ব দিতে পারবেন।

এছাড়া ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে মাসুদ পেজেশকিয়ান নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকেও দলের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমি আশা করব, ইরান তার নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন