ওয়াই সিরিজে ভিভোর নতুন স্মার্টফোন উন্মোচন

ছবি : বণিক বার্তা

তরুণ ব্যবহারকারীদের কথা বিবেচনায় ওয়াই সিরিজে নতুন স্মার্টফোন উন্মোচন করেছে ভিভো। এতে ৬ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জারসহ বিভিন্ন ফিচার ও সুবিধা রয়েছে। খবর গ্যাজেটসথ্রিসিক্সটি।

স্মার্টফোনটিতে ৬ দশমিক ৬৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। যার রেজল্যুশন ১৬০৮x৭২০।

পাঞ্চহোল ডিসপ্লেটির রিফ্রেশ রেট ৯০ হার্টজ। লোকাল পিক ব্রাইটনেস থাকছে ১০০০ নিটস। 

স্মার্টফোনটিতে থাকা ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জার একবার চার্জ দিয়ে সারাদিন ব্যবহার করা যাবে। সঙ্গে থাকছে ৪ বছরের ব্যাটারি হেলথ ও ৪৮ মাসের স্মুথ এক্সপেরিয়েন্সের গ্যারান্টি। ডিভাইসটিতে ভার্চুয়াল র‍্যাম ব্যবহারের সুবিধাও দিয়েছে কোম্পানি। কোম্পানির দাবি এটি মাল্টিটাস্কিংয়ে ব্যবহারকারীদের আরামদায়ক অভিজ্ঞতা দেবে।

চোখের সুরক্ষায় স্মার্টফোনটিতে সানলাইট আই প্রোটেকশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়া আরো রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার যার ভলিউম বাড়ানো যায় ৩০০ শতাংশ। এছাড়া আইপি৬৪ ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্স দেয়া হয়েছে।

ব্যাক সাইডে থাকছে ফ্যান্টাসি ফ্রেমে ডুয়াল ক্যামেরা রিং ডিজাইন। ৫০ মেগাপিক্সেল এইচডি মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল বোকেহ এবং সামনে অরা স্ক্রিন লাইটের সঙ্গে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকছে। মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরে চলবে ভিভো ওয়াই২৮। সঙ্গে রয়েছে ফানটাচ ওএস ১৪ অপারেটিং সিস্টেম। নতুন স্মার্টফোনটি ৬ জিবি+৬ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি+৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন