গেম বুস্টার ফিচার উন্নত করছে স্যামসাং

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

গেম বুস্টার ফিচার আরো উন্নত করছে স্যামসাং। এর মাধ্যমে গ্যালাক্সি ডিভাইস ব্যবহারকারীরা এখন থেকে আরো উন্নত মোবাইল গেমিং উপভোগ করতে পারবেন বলে দাবি করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি। মোবাইল বিল্টইন টুলটি গ্যালাক্সি ডিভাইসে ব্যবহারকারীদের অপ্টিমাইজ গেম সেটিংস তৈরিতে সহায়তা করবে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট। খবর টেকটাইমস। 

স্যামসাংয়ের তথ্যানুযায়ী, এখন গেম বুস্টার স্বয়ংক্রিয়ভাবে গেমের প্রয়োজন অনুসারে পারফরম্যান্স সেটিংস অপ্টিমাইজ করতে পারবে। এরই সঙ্গে গেম খেলার সময় সিস্টেমের মেমোরি ম্যানেজমেন্টের পাশাপাশি ডিভাইসের তাপমাত্রাও নিয়ন্ত্রণে সাহায্য করবে। ব্যবহারকারীরা নির্বিঘ্নে গেমিং করতে চাইলে ফিচারটির মাধ্যমে স্যামসাংয়ের নিজস্ব ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বিক্সবি ও নোটিফিকেশন বন্ধ রাখতে পারবেন। 

তথ্যানুসারে, গেম বুস্টার ফিচারটি চালু করতে গেম খেলা অবস্থায় স্ক্রিনের ওপর বা বাম দিক থেকে সোয়াইপ করতে হবে। এতে ডিসপ্লের নিচের ডানদিকে কোনায় একটি গেম কন্ট্রোলার আইকন দেখা যাবে। এরপর গেম বুস্টার চালু করতে স্টার্ট অপশনে ট্যাপ করতে হবে।

স্যামসাংয়ের গেম বুস্টার ফিচারটিতে গেম অপ্টিমাইজেশনের জন্য দুটি মোড রয়েছে। একটি হচ্ছে স্ট্যান্ডার্ড মোড, যা ব্যাটারি লাইফ ও গেমিং পারফরম্যান্সের ভারসাম্য বজায় রাখবে। অন্যটি হচ্ছে পারফরম্যান্স মোড, যা সর্বোচ্চ পাওয়ার ব্যবহার করে গেমিং করার সুবিধা দেবে।

যদিও গেম বুস্টার এরই মধ্যে বিভিন্ন স্যামসাং ডিভাইসে রয়েছে। তবে স্যামসাং জানিয়েছে, আগামীতে আরো ডিভাইসে ফিচার অন্তর্ভুক্ত করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন